ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিন পাচারকারীর পেটে ৩২০০ ইয়াবা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, মে ২৩, ২০১৭
তিন পাচারকারীর পেটে ৩২০০ ইয়াবা তিন পাচারকারীর পেটে ৩২০০ ইয়াবা

চট্টগ্রাম: কালো স্কচটেপে মোড়ানো ইয়াবার পুটলি গিলে খাইয়ে কিশোর রবিউল আলমকে (১৫) পাঠানো হচ্ছিল কক্সবাজার থেকে ঢাকায়।  একই প্রক্রিয়ায় পেটের মধ্যে ইয়াবা নিয়ে তার সঙ্গে যাচ্ছিল আরও দুজন।  তবে চট্টগ্রাম অতিক্রমের সময় তিনজনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা।

সোমবার (২২ মে) গভীর রাত ২টার দিকে নগরীর ফিরিঙ্গিবাজারে মেরিনার্স রোডে ইয়ার-৭১ নামে একটি চেয়ারকোচে তল্লাশি চালিয়ে তিনজনকে আটক করা হয়।  তাদের কাছ থেকে ৬৪ পুটলিতে ৩ হাজার ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

আটক হওয়া রবিউল আলম ও ফরিদ আলমের (২৮) বাড়ি কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়ায়।   পেটান আলীর (৩৮) বাড়ি বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরে।

ইয়াবা পাচারে কিশোরকে ব্যবহারের বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মেট্রো শাখার উপ পরিচালক শামীম আহমেদ বাংলানিউজকে বলেন, ইয়াবা পাচারে বিভিন্ন কৌশল নেয়া হচ্ছে।   একসময় নারীরা কিন্তু মাদক বহনের কাজ করত না।   পরে নারীদের টেনে আনা হয়েছে।   আমরা যখন বুঝে গেলাম নারীরাও এই কাজে জড়িয়ে পড়েছে, এবার শিশু-কিশোরদের আনা হচ্ছে।   আমাদের দৃষ্টি এড়াতেই এই কৌশল নেয়া হচ্ছে।

অধিদপ্তরের মেট্রো শাখার পরিদর্শক তপন কান্তি শর্মা বাংলানিউজকে বলেন, ৬৪ পুটলির প্রতিটিতে ৫০টি করে ইয়াবা ছিল।   তিনজনে ভাগ করে সেগুলো গিলে নেয়।   ঢাকায় গিয়ে সেগুলো বের করে নির্দিষ্ট ব্যক্তির কাছে তাদের দেয়ার কথা ছিল।

আটক তিনজনের বিরুদ্ধে নগরীর সদরঘাট থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান তপন।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, মে ২৩, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।