ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১৮৭২ স্কুলে ‘দশ মিনিটের নজরুল’

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মে ২২, ২০১৭
১৮৭২ স্কুলে ‘দশ মিনিটের নজরুল’

চট্টগ্রাম: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের ১ হাজার ৮৭২টি স্কুলের শিক্ষার্থীদের মাঝে ১০ মিনিট আলোচনা করা হবে। বৃহস্পতিবার (২৫ মে) কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মজয়ন্তী উপলক্ষে ব্যতিক্রমী এ উদ্যোগ হাতে নেওয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মো. আজিজ উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘চট্টগ্রাম জোনের ৭ জেলার ৬৭টি উপজেলার মাধ্যমিক স্কুলে কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে ব্যতিক্রমী উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। প্রশাসনের নির্দেশনায় আগামী ২৫ মে চট্টগ্রাম, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার ১ হাজার ৮৭২টি মাধ্যমিক স্কুলের শ্রেণি শিক্ষক ক্লাসরুমে শিক্ষার্থীদের মাঝে কাজী নজরুল সম্পর্কে আলোচনা করবেন।
ইতিমধ্যে এ সংক্রান্ত নির্দেশনা প্রতিটি জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে পাঠিয়ে দেওয়া হয়েছে।
 
চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের প্রতিটি স্কুলে নজরুল জন্মজয়ন্তী পালন উপলক্ষে ২৫ মে ১০ মিনিট নজরুলের ওপর আলোচনার আবেদন করেন চট্টল ইয়ুথ কয়ার নামে সংগঠনের মহাসচিব অরুণ চন্দ্র বণিক।
আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসনের শিক্ষা শাখা থেকে ১৬ মে এ সংক্রান্ত একটি চিঠি জেলা শিক্ষা কর্মকর্তা এবং জেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা বরাবরে পাঠিয়ে দিয়েছে।
 
জেলা প্রশাসনের সহকারী কমিশনার (শিক্ষা) আবদুস সামাদ সিকদার বাংলানিউজকে বলেন, ‘প্রতিটি স্কুলের ক্লাসরুমে কাজী নজরুল ইসলাম সম্পর্কে ১০ মিনিট আলোচনা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ইতোমধ্যে জেলা প্রশাসকের এ সংক্রান্ত নির্দেশনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক ও জেলা শিক্ষা কর্মকর্তাকে পাঠানো হয়েছে। ’
 
বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, মে ২২, ২০১৭
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।