ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাকলিয়ায় ১৩ কোটি টাকায় ‘সৎসঙ্গ স্মরণী’ করছে চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, মে ২২, ২০১৭
বাকলিয়ায় ১৩ কোটি টাকায় ‘সৎসঙ্গ স্মরণী’ করছে চসিক ফলক উন্মোচন করে সৎসঙ্গ স্মরণীর নির্মাণকাজের উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: ৩৫ নম্বর বকশির হাট ওয়ার্ডে ‘সৎসঙ্গ স্মরণী’ নামের দুই কিলোমিটার দীর্ঘ ২৪ ফুট প্রশস্ত দুই লেনের একটি সড়ক নির্মাণ করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

এর মধ্যে জাইকার অর্থায়নে ৯ কোটি টাকায় সড়ক এবং এডিপির অর্থায়নে প্রায় ৪ কোটি টাকায় নালা নির্মিত হবে।

সোমবার (২২ মে) বিকেলে ফলক উন্মোচন করে সৎসঙ্গ স্মরণীর নির্মাণকাজের উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সৎসঙ্গ বিহার চত্বরে এ উপলক্ষে আয়োজিত সুধি সমাবেশে সভাপতিত্ব করেন সৎসঙ্গ বিহার চট্টগ্রামের সভাপতি ঋত্বিক জনার্দন ভট্টাচার্য।

বিশেষ অতিথি ছিলেন চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এয়াছিন চৌধুরী আছু।

উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগ নেতা বেলাল আহমদ, ফয়েজউল্লাহ বাহাদুর, মোরশেদুল আলম চৌধুরী, প্রকৌশলী আশিষ গুহ, সুমন দাশ, দেবাশীষ বিশ্বাস, সুমন দেবনাথ, মাধব দত্ত, তিমির সেন, সঞ্জয় বিশ্বাস ও কার্তিক বিশ্বাস প্রমুখ।

কাজের গুণগত মান নিশ্চিত এবং কাজ তদারক করার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানিয়ে মেয়র বলেন, সনাতন ধর্মীয় সম্প্রদায়সহ এলাকাবাসীর স্বার্থে জাইকা ও এডিপির অর্থায়নে সড়ক ও নালা নির্মাণে প্রায় ১৩ কোটি টাকা ব্যয় করছে চসিক।

তিনি বলেন, কোনো ধরনের চাঁদাবাজির সাথে কাউকে জড়িত হতে দেখা গেলে তাকে জেলে যাওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

মেয়র বলেন, পবিত্র ইসলাম সংখ্যালঘুদের নিরাপত্তা দিয়েছে। ইসলাম শান্তি, মানবতা ও সম্প্রীতির ধর্ম। ইসলামে জঙ্গি বা সন্ত্রাসীদের কোনো স্থান নেই। কাউকে জোর করে ইসলাম ধর্মে নিয়ে আসার কোনো বিধান নেই। সংখ্যালঘু সম্প্রদায়ের জান-মান, ইজ্জত, আব্রু রক্ষার দায়িত্ব পবিত্র ইসলামে রয়েছে। দুর্বলের ওপর ইসলাম জুলুম করা সমর্থন করে না।

তিনি সব ধর্মের অনুসারীদের ধর্মের বিষয়ে বাড়াবাড়ি না করার পরামর্শ দেন।

মেয়র বলেন, সৎসঙ্গ স্মরণী এলাকায় বিদ্যমান সব স্থাপনার নামকরণ করে একটি দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করে দেওয়া হবে। সৎসঙ্গ বিহার এলাকার পাশে সরকার আইসিটি ভিলেজ নির্মাণ করবে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন সৎসঙ্গ বিহার এলাকায় কৃষি, শিল্প, সাহিত্য, সংস্কৃতি, আইটি প্রযুক্তি, কুটির শিল্প ও চিকিৎসাসেবার মতো কল্যাণমুখী কার্যক্রম প্রশংসনীয় উদ্যোগ বলে অবহিত করেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মে ২২, ২০১৭

এআর/টিসি ­­

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।