ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তৃতীয়বারের মতো চেম্বার নেতৃত্বে মাহবুব-নেওয়াজ-জামাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মে ২১, ২০১৭
তৃতীয়বারের মতো চেম্বার নেতৃত্বে মাহবুব-নেওয়াজ-জামাল ফের চেম্বার নেতৃত্বে আসছেন মাহবুব-নেওয়াজ-জামাল

চট্টগ্রাম: শতবর্ষী ব্যবসায়ী সংগঠন চট্টগ্রাম চেম্বারের সভাপতি হচ্ছেন মাহবুবুল আলম। সঙ্গে থাকছেন সিনিয়র সহসভাপতি নুরুন নেওয়াজ সেলিম ও সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ।  চট্টগ্রাম চেম্বারের ইতিহাসে টানা তিনবারের মতো গুরুত্বপূর্ণ তিনটি পদে দায়িত্ব পালন করবেন তারা।

শনিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৯ জন প্রার্থী প্রত্যাহার করে নেওয়ায় ২৪ জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। নিয়ম অনুযায়ী সোমবার (২২ মে) ২৪ জন পরিচালক মিলে প্রেসিডিয়াম নির্বাচন করবেন।

 

তবে বৈঠকের আগেই প্রেসিডিয়াম নির্ধারণ হয়েছে বলে বিশ্বস্থ একটি সূত্র বাংলানিউজকে নিশ্চিত করেছে। সূত্র জানায়, প্রেসিডিয়াম নির্ধারণে রোববার রাতেই একটি বৈঠক অনুষ্ঠিত হবে।

মূলত সেখানেই নির্ধারণ হবে কারা প্রেসিডিয়ামে থাকছেন।  

সূত্র বলছে, বর্তমান সভাপতি মাহবুবুল আলমসহ মোট চারজন চট্টগ্রাম চেম্বারের সভাপতি হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন।  বাকি তিনজন হলেন- এসএম নুরুল হক, সংসদ সদস্য দিদারুল আলম ও আনিসুজ্জামান চৌধুরী।  এরমধ্যে এসএম নুরুল হক ও সংসদ সদস্য দিদারুল আলম মনোনয়ন প্রত্যাহার করে নেন।  ফলে অভিজ্ঞ হিসেবে মাহবুবুল আলমকেই সভাপতি হিসেবে নির্বাচিত করা হচ্ছে।  অন্যদিকে চেম্বার পরিচালক হিসেবেই থাকছেন আনিসুজ্জামান চৌধুরী।  

চেম্বার সূত্রে জানা গেছে, গত ১৪ এপ্রিল মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিনে টাউন অ্যাসোসিয়েশন ও ট্রেড গ্রুপে তিনটি করে ছয়টি মনোনয়ন জমা পড়ে।  ফলে ছয়জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।   অন্যদিকে শনিবার মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে ৯জন প্রত্যাহার করে নিয়ে দুটি গ্রুপে ১৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।  

পৃথক চারটি ক্যাটাগরি থেকে নির্বাচিত হওয়া ২৪ জন পরিচালকের মাধ্যমে চট্টগ্রাম চেম্বার পরিচালিত হয়। অর্ডিনারি গ্রুপের ১২ জন, অ্যাসোসিয়েটস ক্লাসের ৬ জন, টাউন অ্যাসোসিয়েশন গ্রুপের ৩ জন এবং ট্রেড গ্রুপের ৩ জন পরিচালক ভোটারদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হন।  নির্বাচিত ২৪ জন পরিচালক নিজেদের মধ্য থেকে একজন সভাপতি, একজন সিনিয়র সহসভাপতি এবং একজন সহসভাপতি নির্বাচন করেন।  

মনোনয়নপত্র দাখিলের শেষদিনে ট্রেড গ্রুপে সৈয়দ জামাল আহমদ, মোহাম্মদ মাহবুবুল হক চৌধুরী বাবর এবং মোহাম্মদ ওমর হাজ্বাজ, টাউন অ্যাসোসিয়েশন গ্রুপের জহুরুল আলম, মোহাম্মদ হাবিবুল হক এবং আবদুল মান্নান সোহেল পরিচালক পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

এসোসিয়েট ক্লাসের মাহবুবুল আলম, র এম এ মোতালেব, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, জহিরুল ইসলাম চৌধুরী, এস এম শামসুদ্দীন এবং সৈয়দ সগীর আহমদ, অর্ডিনারি ক্লাসে নুরুন নেওয়াজ সেলিম, একেএম আকতার হোসাইন, কামাল মোস্তফা চৌধুরী, রাকিবুর রহমান টুটুল, অঞ্জন শেখর দাশ, সারোয়ার হাসান জামিল, মঈনুদ্দীন আহমেদ, আনিসুজ্জামান চৌধুরী, মুজিবুর রহমান, হাসনাত মোহাম্মদ আবু ওবায়দা, শাহরিয়ার জাহান এবং জাহেদুল হক বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, মে ২১, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।