ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘কওমি শিক্ষাকে স্বীকৃতি দেয়া কৌশল’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মে ২১, ২০১৭
‘কওমি শিক্ষাকে স্বীকৃতি দেয়া কৌশল’

চট্টগ্রাম: কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে স্বীকৃতি দেয়ার বিষয়টি কৌশল বলে মন্তব্য করেছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

চট্টগ্রামে যুবলীগের এক মতবিনিময় সভায় ওমর ফারুক বলেন, কোন গোষ্ঠীকে অবহেলিত রেখে দেশকে এগিয়ে নেওয়া যায় না।  শুধু বাহুবলে, অস্ত্রের জোরে কখনো পরিপূর্ণ বিজয় আসে না।

 সাফল্য আনতে হলে কৌশল করতে হয়।  বুদ্ধির জোর লাগে।
 

শনিবার রাতে এই সভায় তিনি আরও বলেন, শেখ হাসিনা এখন শুধু একটি রাজনৈতিক দলের নেত্রী নন, তিনি দেশের প্রধানমন্ত্রী।  দলমত, ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সবার স্বার্থের কথা তাকে ভাবতে হবে।   

তিনি বলেন, যদি মক্কা-মদিনাসহ বিভিন্ন দেশে ইসলামি শিক্ষা ব্যবস্থার উচ্চতর ডিগ্রী থাকতে পারে আমাদের দেশে আলেমদের ডক্টরেট ডিগ্রি দিতে অসুবিধা কোথায়? সারাদেশের ১৪ হাজার কওমি মাদ্রাসার ১৪ লাখ শিক্ষার্থীর লেখাপড়ার বিষয়ে আমাদের ভাবতে হবে।  

সরকারের এই উদ্যোগ একদিন যুগান্তকারী হিসেবে বিবেচিত হবে বলেও মন্তব্য করেন ওমর ফারুক।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া ভিশন ২০৩০ ঘোষণার পর কেউ কেউ বিএনপির বিষয়ে সমালোচনা করেছে। একমাত্র আমি এর প্রশংসা করেছি।  বেগম জিয়াকে ধন্যবাদ জানিয়েছি। কেননা দলকে টিকিয়ে রাখতে হলে কর্মসূচী, আন্দোলন ছাড়া বিকল্প পথ খোলা নেই। বিএনপি অন্তত এই যাত্রায় সহিংসতার পথ থেকে সরে আসবে।  জঙ্গিবাদ তৈরির কারখানা থেকে সরে আসবে।

নগরীর একিটি হোটেলে যুবলীগের উত্তর, দক্ষিণ ও মহানগর শাখা আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উত্তর জেলা যুবলীগ সভাপতি এস এম আল মামুন।     পরিচালনা করেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা।

বক্তব্য রাখেন যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, সম্পাদকমন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, উপ সম্পাদকমন্ডলীর সদস্য মীর মহিউদ্দিন, নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, দক্ষিণের সভাপতি আ ম ম টিপু সুলতান, উত্তর জেলার সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, দিদারুল আলম দিদার, মাহবুবুল হক সুমন, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক পার্থ সারথী চৌধুরী, কেন্দ্রীয় সহ সম্পাদক সেলিম উদ্দিন, কেন্দ্রীয় সদস্য দেবাশীষ পাল দেবু, নগর যুবলীগ সদস্য হাসান মুরাদ বিপ্লব, লিটন রায় চৌধুরী, শেখ নাছির আহম্মদ, দেলোয়ার হোসেন দেলু, হোসেন সরওয়ার্দী, তানভীর আহমেদ রিংকু, খোরশেদ আলম রহমান, আসিফ মাহমুদ।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মে ২১, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।