ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাজার কোটি টাকার প্রকল্প প্রি-একনেকে যাচ্ছে: মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মে ২১, ২০১৭
হাজার কোটি টাকার প্রকল্প প্রি-একনেকে যাচ্ছে: মেয়র চসিকের সাধারণ সভায় বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমোদনের পর চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) হাজার কোটি টাকার দুটি প্রকল্প প্রি-একনেক ও একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।  

রোববার (২১ মে) নগর ভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ২২তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ কথা জানান।

সভা সঞ্চালনায় করেন চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান।

সভায় চসিকের স্বাস্থ্য বিভাগ প্রণীত স্বাস্থ্য ব্যবস্থাপনা কৌশলপত্র অনুমোদন, নতুন ভবন নির্মাণের সুবিধার্থে চসিকের পাবলিক লাইব্রেরি কাজীর দেউড়ির সাইফুদ্দিন খালেদ সড়কের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের উপরে স্থানান্তর, সাগরিকা গরুর বাজার, বিবির হাট গরুর বাজার, কর্নেলহাট কাঁচা বাজার, ফইল্যাতলী বাজার, বকশির হাট বাজার ও দেওয়ানহাট বাজার ইজারা সংক্রান্ত জটিলতা নিরসনে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য প্রেরণ, চসিকের পরিত্যক্ত জায়গায় উদ্যান স্থাপন, জনগুরুত্বপূর্ণ স্থানে ফুটওভার ব্রিজ নির্মাণ, ব্যক্তিগত উদ্যোগে যত্রতত্র গড়ে তোলা অবৈধ হাট-বাজার উচ্ছেদ, রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, যানজট সহনীয় পর্যায়ে নিয়ে আসা, রমজান প্রতিটি ওয়ার্ডের একটি মসজিদে ইফতার বিতরণ এবং নগরীর মোড়ে মোড়ে রোজদারদের জন্য খেজুর ও পানি সরবরাহ করা, দুর্যোগপূর্ব প্রস্তুতি ও সচেতনতামুলক কার্যক্রম জোরদার করা, বস্তি উন্নয়ন কার্যক্রমে এনজিওদের সম্পৃক্ত করার সিদ্ধান্ত হয়েছে।

এ ছাড়া মাদকের কুফল সম্পর্কে চসিক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ধারণা দেওয়া, শিশুবান্ধব নগরী গড়ার অঙ্গীকার বাস্তবায়নে ‘আমরাও পারি’ শিরোনামে অবহেলিত শিশুদের জন্য চাইল্ড রিসার্চ সেন্টার চালুর সিদ্ধান্ত হয়।

সভায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা সংক্রান্ত কার্যক্রমে জড়িত করে ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিমকে মামলায় জড়ানোর বিষয়ে নিন্দা জানানো হয় এবং দায়ের করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবি জানানো হয়।

মেয়র বলেন, ওয়ার্ড কাউন্সিলরদের প্রদেয় পরিকল্পনা  অনুযায়ী ৪১টি ওয়ার্ডে প্যাচওয়ার্ক এবং খাল ও নালা থেকে মাটি ও আবর্জনা উত্তোলন কার্যক্রম অব্যাহত থাকবে।

মেয়র বলেন, প্রতিবন্ধীদের তালিকা প্রণয়ন করে তাদের পুনর্বাসনের উদ্যোগ এবং রমজান মাসে রোজদারদের ভোগান্তি না হওয়ার জন্য দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার নিয়ন্ত্রণ রাখা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ২১, ২০১৭

এআর/টিসি ­­

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।