ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পোশাক শিল্পে কমপ্লায়েন্সের বিকল্প নেই

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫০ ঘণ্টা, মে ২১, ২০১৭
পোশাক শিল্পে কমপ্লায়েন্সের বিকল্প নেই

চট্টগ্রাম: বর্তমান বিশ্ববাজারে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে পোশাক শিল্পে কমপ্লায়েন্সের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিজিএমইএ’র প্রথম সহসভাপতি মঈনুদ্দিন আহমেদ মিন্টু।

শনিবার বিকেলে বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন। বিজিএমইএ ও ডব্লিউআরএপি যৌথভাবে ‘বেস্ট প্রাকটিস ইন দ্যা আরএমজি ইন্ডাস্ট্রি: সোশ্যাল কমপ্লায়েন্স এস এন ইন্টারন্যাশনাল কমপেটিটিভ অ্যাডভানটেজ’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডব্লিউআরএপির সভাপতি ও সিইও আভেদিস সেফেরিয়ান এবং ডব্লিউআরএপি বাংলাদেশের অপারেশন ম্যানেজার কামরুন নাহার।

মঈনুদ্দিন আহমেদ মিন্টু বলেন, বাংলাদেশের সামনে সম্ভাবনার পাশাপাশি শঙ্কাও রয়েছে।

রানা প্লাজা পরবর্তী অ্যাকর্ড, অ্যালায়েন্স ও আইএলও পরিদর্শনসহ নানা কারণে এরই মধ্যে ১ হাজার ২৫০টি কারখানা বন্ধ হয়ে গেছে। হয়তো সামনে আরো কারখানা বন্ধ হবে। তবে আমরা এ অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে চাই। কমপ্লায়েন্সের গুরুত্ব আমরা উপলদ্ধি করি এবং এর বাস্তবায়ন ছাড়া এ শিল্পকে টিকিয়া রাখা অসম্ভব।

আভেদিস সেফেরিয়ান, বলেন, ডব্লিউআরএপি দীর্ঘদিন থেকেই বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের মান উন্নয়নে কাজ করে আসছে। বর্তমান প্রেক্ষিতেও ডব্লিউআরএপি সহযোগিতা অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজিএমইএ’র পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, আমজাদ হোসেন চৌধুরী, গার্মেন্টস প্রতিষ্ঠানের মালিক, এইচআর ও কমপ্লায়েন্স সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫১ঘণ্টা, মে ২১, ২০১৭

এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।