ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মেঘদূত’ গানের দলের আত্মপ্রকাশ রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মে ২০, ২০১৭
‘মেঘদূত’ গানের দলের আত্মপ্রকাশ রোববার

চট্টগ্রাম: বাংলা গানের চিরায়ত ঐতিহ্যের ধারাকে এগিয়ে রাখার জন্য অদম্য ইচ্ছেশক্তি নিয়ে ভিন্ন ঘরানার গানের দল ‘মেঘদূত’ এর আত্মপ্রকাশ হতে যাচ্ছে। রোববার (২১ মে) সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমীর মুক্তমঞ্চে কনসার্টের মাধ্যমে দলটির আত্মপ্রকাশ হতে যাচ্ছে।

দলটির দলপ্রধান অনন্ত সেন্টু বাংলানিউজকে বলেন, ‘সম্পূর্ণ ভিন্ন ঘরানার গান নিয়ে একঝাঁক তরুণ-তরুণী নিয়ে ‘মেঘদূত’ গানের দল আত্মপ্রকাশ করতে যাচ্ছি। দলটি নতুন ধারা পরিবর্তনের পাশাপাশি শ্রোতাদের নতুন কিছু উপহার দিবে।

ইতোমধ্যে ইউটিউবে মেঘদূতের বেশ ক’টি গান শ্রোতাদের আকৃষ্ট করেছে। সম্পূর্ণ ভিন্নমূখি জীবনধারার মৌলিক গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হতে যাচ্ছি।
শুদ্ধ সংগীত চর্চাই আমাদের প্রেরণা। ’

তিনি আরও বলেন, ‘চট্টগ্রাম আমাদের প্রেরণার বাতিঘর। কেননা, চট্টগ্রাম থেকে সংগীতর্চচার মাধ্যমে বর্তমানে দেশে বিদেশে স্বনামধন্য হয়েছেন অনেকে। এরমধ্যে এলআরবি ব্যান্ডের আইয়ুব বাচ্চু, সোলসের পার্থ বড়ুয়া, তপন চৌধুরীসহ আরো অনেকে। সংগীতের ভিন্ন ধারার কিছু গান নিয়ে আমরা শ্রোতাদের মাঝে থাকতে চাই। ’

আত্মপ্রকাশ অনুষ্ঠানে ৮টি মৌলিক গান এবং ৪টি প্রচলিত গান শ্রোতদের শোনানো হবে বলেও জানান অনন্ত সেন্টু।

সাংস্কৃতিক অঙ্গনে যুক্ত হওয়া ‘মেঘদূত’ কোন ব্যান্ড দল নয়। সাংস্কৃতিক, ব্যবসায়ী ও গণমাধ্যমে বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থেকে ‘মেঘদূত’ এর যাত্রার শুভ সূচনা করবেন।

দলটিতে ভোকালে রয়েছে অনন্ত সেন্টু ও সমুলতা সমু কান্তা, কিবোর্ডে মন্টি, গিটারে তৌরিন, ড্রামসে দীপ, একোস্টিক গিটারে অনিক এবং বেইজ গিটারে ফাহিম।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মে ২০, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।