ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টেবিল টেনিসের তিন ক্যাটাগরীতে শিরোপা চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, মে ২০, ২০১৭
টেবিল টেনিসের তিন ক্যাটাগরীতে শিরোপা চট্টগ্রামে টেবিল টেনিসের তিন ক্যাটাগরীতে শিরোপা চট্টগ্রামে

চট্টগ্রাম: চট্টগ্রামের ঐতিহ্যবাহী বহুমুখী স্বেচ্ছাসেবী সংগঠন নবীন মেলার ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত অ্যাডভোকেট গোলাম মোস্তাফা স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্টের ফাইনাল খেলায় তিন ক্যাটাগরীতে শিরোপা জিতেছে চট্টগ্রাম জেলা দল।

শনিবার (২০ মে) বিকেলে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে আয়োজিত কারিকা প্রেজেন্ট এ টেবিল টেনিস টুর্নামেন্ট।
 
টুর্নামেন্টে দলগত ইভেন্টে ৩-২ সেটে বাংলাদেশ বিমানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম জেলা দল।
মহিলা একক পর্বে নড়াইলের তুশিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সিনথিয়া। বালক একক পর্বে চট্টগ্রামের নবীন মেলা ক্লাবের সাজিদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম জেলা দলের সজীব।
পুরুষ এককে বিমানের হিমেলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম জেলা দলের সজীব।
 
টুর্নামন্টের সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি ছিলেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি।
 
তিনি বলেন, ‘তরুণরাই বাংলাদেশের মূল চাবিকাঠি। তরুণরা আছে বলে দেশ এগিয়ে যাচ্ছে। তরুণরাই খেলাধুলার মাধ্যমে সারাবিশ্বে বাংলাদেশের গৌরব বয়ে আনছে। শুধুমাত্র ফুটবল, ক্রিকেটে সীমাবদ্ধ না থেকে অন্যান্য খেলাও চালিয়ে যেতে হবে। সারাদেশের টেবিল টেনিস খেলোয়াড়রা চট্টগ্রামে খেলতে এসেছেন, এটা আমাদের চট্টগ্রামের জন্য গর্বের। আশা করছি পরবর্তী আসরগুলোতে দেশের বাইরের খেলোয়াড়রাও অংশ নিবে। ’
 
প্রধান অতিথি অ্যাডভোকেট গোলাম মোস্তfফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে টুর্নামেন্ট আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।
 
নবীন মেলা ক্লাবের উপদেষ্টা ও আ্যাডভোকেট গোলাম মোস্তফার সহধর্মিনী ফাতেমা বেগম টুর্নামেন্টে আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, সবার ঐকান্তিক প্রচেষ্টায় এই টুর্নামেন্ট আয়োজন সফল হয়েছে। তিনি পরবর্তী বছর থেকে আরো বর্ধিত পরিসরে এই টুর্নামেন্ট আয়োজনে আশাবাদ ব্যক্ত করেন।
 
নবীন মেলার সভাপতি ও টুর্নামেন্ট আয়োজক কমিটির প্রধান জামাল উদ্দিন বাবুলের সভাপতিত্বে সভায় চট্টগ্রাম মঞ্চ পত্রিকার সম্পাদক সৈয়দ ওমর ফারুক, সিজেকেএস’র সহ-সভাপতি ও সিজেকেএস’র টেবিল টেনিস কমিটির চেয়ারম্যান হাফিজুর রহমান, সিজেকেএস টেবিল টেনিস কমিটির সাধারণ সম্পাদক মো. মোরশেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, স্পন্সর প্রতিষ্ঠান কারিকার বিশেষ প্রতিনিধি সাইফুল ইসলাম, ইগলুর’র রিজিওনাল সেলস ম্যানেজার হাবিবুর রহমান, চিটাগাং ইভেন্টের সত্ত্বাধিকারী মো. সাহাবুদ্দিন, টেবিল টেনিসের জাতীয় চ্যাম্পিয়ন ডা. মানস চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।  
 
টুর্নামেন্টের প্রধান স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে ছিলো কারিকা। পাওয়ার্ড বাই- বিএম এলপি গ্যাস, কো-পাওয়ার্ড বাই ইগলু আইসক্রিম।
 
টুর্নামেন্টে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় তিনদিনব্যাপী এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টে বাংলাদেশ বিমান, বিকেএসপি, অরুনিমা ক্লাব, গ্রীন পয়েন্ট সিটি ক্লাব, রংপুর, নড়াইল, চট্টগ্রাম ও কক্সবাজার জেলাসহ দেশের নামকরা ক্লাবের খেলোয়াড়রা অংশ নেন। এছাড়াও বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের টপ র‌্যাঙ্কিং বালক ও বালিকা এবং নারী দলের খেলোয়াড়েরা অংশ নেয়। টুর্নামেন্টে পুরুষ (দলগত), পুরুষ (একক), বালক (একক) এবং মহিলা (একক) ক্যাটাগরিতে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
 
বাংরাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মে ২০, ২০১৭
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।