ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফেসবুক প্রতারকের কবলে সিএমপি কমিশনার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৯ ঘণ্টা, মে ২০, ২০১৭
ফেসবুক প্রতারকের কবলে সিএমপি কমিশনার ফেসবুক প্রতারকের কবলে সিএমপি কমিশনার

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন ‍পুলিশের (সিএমপি) কমিশনার মোহাম্মদ ইকবাল বাহারের নামে ফেসবুকে আইডি খুলে বিভিন্নজনের কাছ থেকে টাকা চাওয়ার অভিযোগ পাওয়া গেছে।  সিএমপি কমিশনার নিজেই প্রতারক চক্রের কবলে পড়ার কথা স্বীকার করে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করেছেন।

বাংলায় ‘মোহাম্মদ ইকবাল বাহার’ নামে খোলা ওই আইডি থেকে ১৯ মে (শুক্রবার) রাত ১০টা ৫৪ মিনিটে একটি স্ট্যাটাস দেয়া হয়।   এতে বলা হয়, ‘একটা গরীব মেয়ের বিয়ের জন্য কে কে সহযোগীতা করবেন জানান’।

তাৎক্ষণিক বিষয়টি সিএমপির বেশ কয়েকজন কর্মকর্তার নজরে আসে এবং কমিশনারকে অবহিত করা হয়।

জানতে চাইলে সিএমপি কমিশনার মো.ইকবাল বাহার বাংলানিউজকে বলেন, রাতেই আমি বিষয়টি শুনেছি।

  একটা প্রতারক চক্র আমার নামে আইডি খুলে লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করেছে।  আমি সবাইকে সতর্ক থাকার অনুরোধ করছি।   ওই চক্রকে গ্রেফতারে আমার টিম কাজ করছে।

এদিকে ভূয়া আইডি থেকে স্ট্যাটাস দেয়ার পর মেসেজ বক্সে স্ট্যাটাসদাতার সঙ্গে যোগাযোগ করেন নগরীর কর্ণফুলী থানা এলাকার ‍বাসিন্দা মোরশেদুর রহমান নয়ন।   

নগরীতে বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত নয়ন বাংলানিউজকে জানান, গভীর রাত পর্যন্ত ইনবক্সে বিভিন্ন কথাবার্তার এক পর্যায়ে নয়ন ২০ হাজার টাকা সাহায্য দিতে রাজি আছেন বলে জানান।   শনিবার দুপুরে ওই আইডি থেকে তাকে একটি বিকাশ নম্বর (০১৭৩৯৮৭৪২০৫) দেয়া হয়।  

নয়ন বাংলানিউজকে বলেন, ইনবক্সে কথাবার্তায় আমার সন্দেহ হয়েছে এটা ভুয়া আইডি।   একজন পুলিশ কমিশনার কখনও এভাবে কথা বলতে পারেন না।   আমি বিষয়টি তাৎক্ষণিকভাবে একজন পুলিশ কর্মকর্তাকে জানাই।   তিনি বিষয়টি তদন্ত করে দেখছেন বলে আমাকে জানিয়েছেন।

ইকবাল বাহার বাংলানিউজকে বলেন, শুধু একজন নয়, আরও কয়েকজন টাকা দিয়ে সহযোগিতার কথা বলেছে।   আবার অনেকের কাছে প্রতারক নিজেই ‍টাকা চেয়েছে।   আমরা তাকে গ্রেফতারের চেষ্টা করছি।

তিনি বলেন, আমার ছবি তো এখন যেখানে-সেখানে পাওয়া যায়।   ছবি একটা নিয়ে আইডি খুলে প্রতারণার ফাঁদ পেতেছে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, মে ২০, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।