ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জঙ্গিবাদ নির্মূলে জনসম্পৃক্ততা বাড়ানোর তাগিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, মে ১৮, ২০১৭
জঙ্গিবাদ নির্মূলে জনসম্পৃক্ততা বাড়ানোর তাগিদ কমিউনিটি পুলিশিং সপ্তাহ-২০১৭’র উদ্বোধন অনুষ্ঠান

চট্টগ্রাম: মাদক, জঙ্গিবাদসহ অন্যান্য অপরাধ নির্মূলে পুলিশের পাশাপাশি জনসম্পৃক্ততা বাড়ানোর তাগিদ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (১৮ মে) নগরীর লালদীঘি মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও মহানগর কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে পাঁচ দিনব্যাপী ‘কমিউনিটি পুলিশিং সপ্তাহ-২০১৭’র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তাগিদ দেন।
 
মেয়র বলেন, পুলিশের একার পক্ষে মাদক, জঙ্গিবাদসহ অন্যান্য অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

এতে জনগণের সক্রিয় অংশগ্রহণ জরুরি।

সিএমপির পক্ষ থেকে মাদক ও জঙ্গিবাদবিরোধী লিফলেট ও বোর্ডে প্রদত্ত পরামর্শগুলো মেনে চলতে এবং অপরকেও এ বিষয়ে সচেতন করার জন্য নগরবাসীকে অনুরোধ জানান।


 
কমিউনিটি পুলিশ সপ্তাহ উপলক্ষে নেওয়া বিভিন্ন কর্মসূচির প্রশংসা জানিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে এ ধরনের কল্যাণমূলক কাজে  সর্বাত্মক সহযোগিতা করারও প্রতিশ্রুতি ব্যক্ত করেন মেয়র।

কমিউনিটি পুলিশিং সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
 
মহানগর কমিউনিটি পুলিশিংয়ের আহ্বায়ক ও দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেকের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার।

কমিউনিটি পুলিশিং সপ্তাহ উপলক্ষে নানা কর্মসূচি তুলে ধরে সিএমপি কমিশনার বলেন, নগরীর বিভিন্ন পয়েন্টে নাটিকা প্রদর্শনী, নিরাপত্তা, পরামর্শ সম্বলিত লিফলেট বিতরণ ও উঠান বৈঠক করা হচ্ছে।

এ সব কর্মসূচিতে নগরবাসীকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ এবং থানার বিট এলাকায় অনুষ্ঠিত উঠান বৈঠকে জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং ও আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের সাথে মতবিনিময় ও মূল্যবান পরামর্শ দেওয়ার জন্য নগরবাসীকে অনুরোধ জানান তিনি।

এ ছাড়াও নগরীকে আরও সুন্দর, নিরাপদ ও বাসযোগ্য করে তোলার লক্ষ্যে সিএমপি কমিউনিটিং পুলিশসহ সব স্তরের জনগণকে সাথে নিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।
 
সভায় মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্যসচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) সালেহ মোহাম্মদ তানভীর, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেবদাস ভট্টাচার্যসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, মহানগর কমিউনিটিং পুলিশিংয়ের সদস্য, চসিকের প্যানেল মেয়র, কাউন্সিলর প্রমুখ উপস্থিত ছিলেন।
 
সভাশেষে কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। নগরীর লালদীঘি থেকে নিউমার্কেট মোড় হয়ে শহীদ মিনারে এসে র‌্যালিটি শেষ হয়। ২২ মে পর্যন্ত কমিউনিটি পুলিশিং সপ্তাহ চলবে।
 
বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, মে ১৮, ২০১৭
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।