ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে উৎসাহিত করার তাগিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ১৭, ২০১৭
শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে উৎসাহিত করার তাগিদ

চট্টগ্রাম: লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে উৎসাহিত করা গেলে, তারা দেশের যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠবে বলে মন্তব্য করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা।

বুধবার (১৭ মে) সকালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় জেলা পর্যায়ে কচি-কাঁচা বম্বে সুইটস সঙ্গীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরীর মিউনিসিপ্যাল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নাসরিন সুলতানা আরও বলেন, পড়ালেখার পাশাপাশি গার, নৃত্য ও খেলাধুলাসহ বিভিন্ন প্রতিযোগিতায় শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে সহায়তা করে।

শিক্ষার্থীদের মননশীল কর্মকাণ্ডে মনোনিবেশ করতে অভিভাবকদের সচেষ্ট থাকারও আহ্বান জানান তিনি। ‍

সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষিকেশ শীলের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন বম্বে সুইটস অ্যান্ড কোম্পানি লিমিটেডের জোন ইনচার্জ বিপুল চন্দ্র নাথ।

সভায় বক্তব্য রাখেন কোতোয়ালী থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মমতাজ বেগম, রাঙ্গুনিয়া থানা প্রাথমিক শিক্ষাকর্মকর্তা আকরাম হোসেন, চন্দনাইশ থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিনা আক্তার, কোতোয়ালী থানার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রূপাঞ্জলী কর, খালেদা পারভীন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের মনিটরিং অফিসার নুর মোহাম্মদ।

জেলা পর্যায়ে দুইটি গ্রুপে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথম থেকে ৪র্থ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে ‘ক’ গ্রুপ এবং পঞ্চম থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে ‘খ’ গ্রুপ। ক গ্রুপের নির্ধারিত বিষয় ছিলজাতীয় সংগীত এবং খ গ্রুপের মুক্তিযুদ্ধভিত্তিক গান।

প্রতিযোগিতা বিচারকের দায়িত্ব পালন করেন পটিয়ার পূর্ব জিরি আমানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা স্মৃতি বিশ্বাস, মুন্নী চক্রবর্তী, সুনন্দা চৌধুরী ও সীমা রক্ষিত।

ক গ্রুপের প্রতিযোগিতায় স্নেহাশ্রী চৌধুরী ১ম, লাবণ্য বিশ্বাস ২য় ও ভাস্কর কর্মকার ৩য়  এবং খ গ্রুপে-দোলা দাশ১ম, বৃষ্টি দেবী ২য় ও প্রমা পাল ৩য় স্থান অর্জন করেন। সভাশেষে অতিথিবৃন্দ বিজয়ী শিক্ষার্থী ও বিচারকদের মাঝে ক্রেস্ট ও উপহারসামগ্রী তুলে দেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মে ১৭, ২০১৭

এসব/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।