ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিদ্দিক আহমেদের নামে পাঠাগার, ৫ লাখ টাকা অনুদান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মে ১৭, ২০১৭
সিদ্দিক আহমেদের নামে পাঠাগার, ৫ লাখ টাকা অনুদান সিদ্দিক আহমেদ নাগরিক শোকসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী

চট্টগ্রাম: বরেণ্য সাংবাদিক সিদ্দিক আহমেদের নামে তার জন্মস্থান রাউজানে একটি সড়কের নামকরণের ঘোষণা দিয়েছেন রেলপথ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

বুধবার (১৭ মে) রাউজানের গশ্চি উচ্চ বিদ্যালয়ের মাঠে আয়োজিত নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

সিদ্দিক আহমেদ নাগরিক শোকসভা কমিটি, রাউজান এ শোকসভার আয়োজন করে।

এতে প্রধান আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

সাংসদ ফজলে করিম চৌধুরী বলেন, সব গুণীজনকে, মুক্তিযোদ্ধা ও স্বাধীনতাসংগ্রামে যারা অবদান রেখেছেন তাদের আমরা ধরে রাখতে চাই।

এখানে এ স্কুলসংলগ্ন মদনজঙ্গল এলাকার সড়কটি মরহুম সিদ্দিক আহমেদ সড়ক নামকরণ করার ঘোষণা দিচ্ছি। আমরা কেউ থাকব না। কিন্তু সড়কে নাম থাকবে, মানুষ তাকে চিনবে।

তিনি বলেন, পরিবারের সদস্যরা সিদ্দিক আহমেদের স্মরণে একটি পাঠাগার করার সিদ্ধান্ত নিয়েছেন। পাঠাগারের জন্য পাঁচ লাখ টাকা অনুদান দেব। যাতে কাজ শুরু করতে পারেন। ধাপে ধাপে আরও সহযোগিতা করব। মানুষ তার কর্মের মধ্যে বেঁচে থাকে। কেউ সমাজের জন্য কী রেখে যায় তাই মূল্যবান। শিক্ষকতা ও সাংবাদিকতা জগতে সিদ্দিক আহমেদের অবদান আজ আমাদের এখানে টেনে এনেছে। সমাজে অনেক মানুষ। ভালো মানুষের সংখ্যা খুব কম।

সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেন, এই এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে সিদ্দিক আহমেদ কাজ করেছেন। মানুষের কল্যাণেই তার সারাজীবনের সংগ্রাম ছিল।

প্রয়াতের ভাই শামীম আল আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রাউজানের উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, রাউজানের প্যানেল মেয়র বশির উদ্দিন খান, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান ভূপেশ বড়ুয়া, পূর্ব গুজরার চেয়ারম্যান আব্বাস উদ্দিন, উরকিরচরের চেয়ারম্যান আবদুর জব্বার সোহেল, চিকিৎসক আলী আসগর, শোকসভা কমিটির প্রধান সমন্বয়কারী আলমগীর সবুজ, বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুনীল চক্রবর্তী, সাংবাদিক মীর আসলাম ও প্রয়াতের ছোট ছেলে এসআর সিদ্দিক সাইফ। অনুষ্ঠান পরিচালনা করেন কমিটির সদস্যসচিব শওকত বাঙালি। সভায় সিদ্দিক আহমেদের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন আলমগীর হায়দার।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মে ১৭, ২০১৭

এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।