ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ভবিষ্যতেও যাব কিনা সন্দেহ : জাকির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, মে ১৫, ২০১৭
চবিতে ভবিষ্যতেও যাব কিনা সন্দেহ : জাকির ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পদক এস এম জাকির হোসাইন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া ছাত্রলীগের বিভাগীয় প্রতিনিধি সভায় অংশ নিতে চট্টগ্রামে আছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পদক এস এম জাকির হোসাইন। সোমবার (১৫ মে) দুপুরে নগরীর রীমা কমিউনিটি সেন্টারে এই সভা শুরু হয়।

চট্টগ্রামে ছাত্রলীগের ১৬টি ইউনিটের মধ্যে (৪টি ইউনিট স্থগিত রয়েছে) ১২টি ইউনিট এতে অংশ নিতে পারলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মকাণ্ড স্থগিত হওয়ায় তারা এই সভায় অংশ নিতে পারছে না।

সাম্প্রতিক সময়ে চবি ছাত্রলীগে সৃষ্ট জটিলতা নিরসনে নেতাকর্মীদের সঙ্গে কথা বলতে বিশ্ববিদ্যালয়ে যাওয়া হবে কি‍না এমন প্রশ্নের জবাবে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পদক এস এম জাকির হোসাইন বাংলানিউজকে বলেন, শুধু প্রতিনিধি সভায় অংশ নিতে আমরা চট্টগ্রামে এসেছি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সঙ্গে কথা বলতে আজ-তো যাবই না, ভবিষ্যতেও যাব কিনা সন্দেহ আছে।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কোনো আলোচনা হবে না।

তাদের কমিটি যেহেতু স্থগিত তাই তারা এই সভায় অংশ নিতে পারছে না।

২০১৫ সালের ২০ জুলাই মো. আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বি সুজনকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ। পরে ২০১৬ সালে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বেশ কয়েকবার সংঘর্ষে জড়ালে দুই সদস্যের এ কমিটিও স্থগিত করা হয়।

২০১৬ সালের ২২ জুলাই টিপুকে সভাপতি ও সুজনকে সাধারণ সম্পাদক পদে বহাল রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে পদবঞ্চিতদের বিক্ষোভের ঘটনা ঘটে।

এরপর কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক চট্টগ্রামে এসে চবি ছাত্রলীগ নেতাদের পাশাপাশি নগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গেও বৈঠক করেন। এর কয়েকদিন পর আরও ৬০ জন বাড়িয়ে ২৬১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দেয় কেন্দ্রীয় সংসদ। এতে কিছুদিনের জন্য সংকটের সুরাহা হলেও পরে আবারও সংঘাতে জড়ায় দু’পক্ষ।

সর্বশেষ চবি ছাত্রলীগে দফায় দফায় সংঘর্ষের জের ধরে ৫ মে কমিটি স্থগিত করে দেয় কেন্দ্রীয় সংসদ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ১৫, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।