ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গোলাম মোস্তাফা স্মৃতি টেনিস টুর্নামেন্ট ১৮-২০ মে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, মে ১৩, ২০১৭
গোলাম মোস্তাফা স্মৃতি টেনিস টুর্নামেন্ট ১৮-২০ মে বক্তব্য দেন নবীন মেলার সভাপতি ও টুর্নামেন্ট আয়োজক কমিটির প্রধান জামাল উদ্দিন বাবুল। ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

চট্টগ্রাম: বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সহযোগিতায় বৃহস্পতিবার (১৮ মে) শুরু হচ্ছে আন্তর্জাতিক মানের ‘অ্যাডভোকেট গোলাম মোস্তাফা স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট’। নগরীর রহমতগঞ্জের বহুমুখী স্বেচ্ছাসেবী সংগঠন নবীন মেলার ৫০ বছর পূর্তি উপলক্ষে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

সিজেকেএস জিমনেশিয়ামে অনুষ্ঠেয় সাত লাথ টাকা বাজেটের এ টুর্নামেন্টে পুরষ (একক ও দলগত), বালক (একক) ও নারী (একক) ক্যাটাগরিতে সেনাবাহিনী, বিমানবাহিনী, বিকেএসপি, সিলিয়ন ক্লাব, অরুণিমা ক্লাব, গ্রিন পয়েন্ট সিটি ক্লাব, রংপুর, নড়াইল, চট্টগ্রাম, ফেনী ও কক্সবাজারসহ দেশের শীর্ষস্থানীয় অর্ধশতাধিক খেলোয়াড় অংশ নেবে। খেলা পরিচালনা করবেন চারজন ইন্টারন্যাশনাল আম্পায়ার।

শনিবার (১২ মে) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান নবীন মেলার সভাপতি ও টুর্নামেন্ট আয়োজক কমিটির প্রধান জামাল উদ্দিন বাবুল।

তিনি জানান, টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার।

শনিবার (২০ মে) সমাপনী অনুষ্ঠানে অতিথি থাকবেন সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও মোস্তাফিজুর রহমান চৌধুরী, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী ও নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার।

জামাল উদ্দিন বাবুল বলেন, চট্টগ্রামের খেলার মাঠগুলো মেলার দখলে চলে গেছে। এখন স্কুল-কলেজের শিক্ষার্থীরা খেলার মাঠে খেলার সুযোগ পাচ্ছে না। তাই প্রতিটি স্কুল-কলেজ, প্রতিটি ক্লাবে টেবিল টেনিসের মতো ইনডোর গেমস খেলার সুযোগ করে দিতে হবে। একসময় চট্টগ্রামে দুশতাধিক টেবিল টেনিস খেলোয়াড় থাকলেও এখন ৫০-৬০ জনের বেশি হবে না।  

টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক আবাসন বিষয়ক নিয়মিত প্রকাশনা ‘কারিকা’। পাওয়ার্ড বাই বিএম এলপি গ্যাস। কো-পাওয়ার্ড বাই ইগলু আইসক্রিম। ইভেন্ট পার্টনার চিটাগাং ইভেন্টজ। হসপিটালিটি পার্টনার প্যারাগন টেকনোলজি অ্যান্ড সার্ভিস। হেলথ পার্টনার ইপিক। বেভারেজ পার্টনার প্রাণ ফ্রুটো। মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টফোর.কম, রেডিও টুডে, সমকাল, জিটিভি ও দৈনিক পূর্বকোণ।  

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন অ্যাডভোকেট গোলাম মোস্তাফার সহধর্মিণী ফাতেমা বেগম, ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সিজেকেএসের টেবিল টেনিস কমিটির সাধারণ সম্পাদক মো. মোরশেদ আলম চৌধুরী, কারিকার স্পেশাল করেসপন্ডেন্ট সাইফুল ইসলাম, টেবিল টেনিসে জাতীয় চ্যাম্পিয়ন ডা. মানস চৌধুরী, চিটাগাং ইভেন্টজের ব্যবস্থাপক নুরুল আমিন লাভলু, কাফকো স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক মাহিদুল হোসেন প্রমুখ।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ও সহযোগী প্রতিষ্ঠানগুলোকে ধন্যবাদ জানিয়ে ফাতেমা বেগম বলেন, প্রখ্যাত আইনজীবী ও ক্রীড়ামোদী মরহুম গোলাম মোস্ত‍াফার নামে আন্তর্জাতিক মানের একটি টুর্নামেন্ট হচ্ছে দেখে গর্ব অনুভব করছি। আশাকরি, প্রতিবছর এ আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখবেন উদ্যোক্তারা।

সাইফুল ইসলাম বলেন, ‘কারিকা’ সানমার গ্রুপের প্রকাশনা। ‘কারিকা’র পৃষ্ঠপোষকতায় অ্যাডভোকেট গোলাম মোস্তাফা স্মৃতি টেবিল টেনিস প্রতিযোগিতা চট্টগ্রামকে ব্রান্ডিং করবে। টুর্নামেন্টের খবর অনলাইন, টেলিভিশন ও দৈনিকের মাধ্যমে সারা বিশ্বে ছড়িয়ে পড়বে।

শৈবাল দাশ সুমন বলেন, নবীন মেলা নিয়ে আমরা গর্ববোধ করি। খেলাধুলায় জামালখান ওয়ার্ড সবসময় ভালো অবস্থানে থাকে। এ ওয়ার্ডে অনেক জাতীয় ও আন্তর্জাতিক তারকা খেলোয়াড় আছেন। বর্তমানে যে মেয়র গোল্ডকাপ টুর্নামেন্ট চলছে তাতে জামালখান ওয়ার্ডের অবস্থান শীর্ষে। আশাকরি, অ্যাডভোকেট গোলাম মোস্তাফা স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট মাইলফলক হয়ে থাকবে।

মো. মোরশেদ আলম চৌধুরী বলেন, অ্যাডভোকেট গোলাম মোস্তাফা স্মৃতি টেবিল টেনিস জাতীয় মানের একটি আয়োজন। এর ফলে এ জনপদের তরুণরা টেনিস খেলার প্রতি আগ্রহী হবে।  

বাংলাদেশ সময়: ১২  ঘণ্টা, মে ১৩, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad