ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হালদা-কর্ণফুলী দূষিত হলে চট্টগ্রামে মিঠাপানির সংকট হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, মে ১১, ২০১৭
হালদা-কর্ণফুলী দূষিত হলে চট্টগ্রামে মিঠাপানির সংকট হবে ড্রেনেজ ও স্যুয়ারেজ মাস্টারপ্ল্যান চূড়ান্তকরণে চসিক-ওয়াসার সভায় মেয়র ও ওয়াসার এমডি সহ অতিথিরা। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: স্যুয়ারেজ ও ড্রেনেজ সিস্টেম আলাদা না হলে হালদা ও কর্ণফুলী নদীর পানি দূষিত হবে এবং দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রামে মিঠাপানির সংকট হবে বলে মন্তব্য করেছেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএম ফজলুল্লাহ।

বৃহস্পতিবার (১১ মে) চট্টগ্রাম সিটি করপোরেশনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে চট্টগ্রামের ড্রেনেজ ও স্যুয়ারেজ মাস্টারপ্ল্যান চূড়ান্তকরণ সভায় এ মন্তব্য করেন তিনি। ড্রেনেজ ও স্যুয়ারেজ মাস্টারপ্ল্যান চূড়ান্তকরণে চসিক-ওয়াসার সভায় মেয়র ও ওয়াসার এমডি সহ অতিথিরা

ওয়াসার এমডি বলেন, বর্তমানে নগরীর প্রধান সমস্যা জলাবদ্ধতা।

এক্ষেত্রে বড় সমস্যা স্যুয়ারেজ ও ড্রেনেজ মাস্টারপ্ল্যান না থাকা। এখন সব বর্জ্য নালা, খাল হয়ে চট্টগ্রাম নগরী সংশ্লিষ্ট হালদা ও কর্ণফুলীতে পড়ছে।
পানি দূষিত হচ্ছে। যদিও জোয়ার-ভাটার নদী হওয়ায় এখনো তেমন প্রভাব পড়েনি। কিন্তু পড়বে। তখন চট্টগ্রাম শহরে পানি সরবরাহে সংকট হবে।

সভায় সভাপতিত্ব করছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সভায় ওয়াসার চেয়ারম্যান অধ্যাপক এসএম সৈয়দ মো. নজরুল ইসলাম, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তীসহ বোর্ড সদস্যরা, ঊর্ধ্বতন কর্মকর্তা, চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, নাজমুল হক ডিউক, আবিদা আজাদ, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করছেন চসিকের সচিব আবুল হোসেন। ধারণাপত্র উপস্থাপন করেন একুয়া ইনস্টিটিউশনাল বিশেষজ্ঞ ড. খন্দকার আজাহারুল হক।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, মে ১১, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।