ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে মাসুদের জন্য ‘একখণ্ড মীরাক্কেল’ বুধবার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
চবিতে মাসুদের জন্য ‘একখণ্ড মীরাক্কেল’ বুধবার চবিতে মাসুদের জন্য ‘একখণ্ড মীরাক্কেল’ বুধবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: টেলিভিশনে জি বাংলায় জনপ্রিয় রিয়েলিটি শো মীরাক্কেলের পর্দা খুললেই দেখা মেলে তাদের। একেকটি পারফরমেন্স করে ইতিমধ্যে জনপ্রিয়তার তুঙ্গে তারা। মীরাক্কেলের মঞ্চে পারফর্ম করা এমন ৭ জনকে এবার দেখা যাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে।

কোনো প্রতিযোগিতায় অংশ নিতে নয়, এমনকি কোনো পারিশ্রমিকের জন্যও নয়, কেবলমাত্র ক্যান্সার আক্রান্ত মাসুদকে বাঁচাতেই তাদের এই রিয়েলিটি শো।

বুধবার (৩ মে) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে দুপুর একটা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই কমেডি শো চলবে।

যেখানে মীরাক্কেল-৬ এর চ্যাম্পিয়ন আবু হেনা রনি, মীরাক্কেল-৮ এর রানার্সআপ পরশ, মীরাক্কেল-৯ এর রানার্সআপ আরমান, মীরাক্কেল-৯ এর পারফরমার সাইফুল, রাসেল ও কায়কোবাদ অংশ নিচ্ছেন। এছাড়া এনটিভির হাসো-র পারফরমার নোভা ও মাসুম এদিন মঞ্চ মাতাবেন।

পারফরমার মো.কায়কোবাদ বাংলানিউজকে বলেন, ‘আমাদের এক সহপাঠী টাকার অভাবে এভাবে হারিয়ে যাবে তা হয় না। আমরা আসছি তাকে বাঁচাতে। তাই শিক্ষার্থীদের উদ্দেশে বলবো, ‘‘একটি টিকেট কিনে মাসুদের জীবন বাঁচান’’।

আরেক পারফরমার ইয়াকুব রাসেল বলেন, আমাদের এই পারফরমেন্সে একজন ছেলে যদি জীবন ফিরে পান, তাহলে এর চেয়ে বড় পাওয়া আর কী আছে।

বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী শামসুল ইসলাম মাসুদ বেশ কয়েকমাস ধরে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। চিকিৎসার জন্য দেশের বাইরেও গিয়েছেন তিনি। ডাক্তাররা জানিয়েছেন তার চিকিৎসার জন্য প্রায় ৪০ লাখ টাকা প্রয়োজন।

টাকার জন্য কি একজন মেধাবী শিক্ষার্থী হারিয়ে যাবে? তাই মাসুদের বিভাগ ও সহপাঠীরা মাঠে নেমেছে তাকে বাঁচাতে।

নাট্যকলা বিভাগের সভাপতি অসীম দাশ বাংলানিউজকে বলেন, এর আগেও আমরা মাসুদের জন্য বিভিন্ন চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছি।  চেষ্টা করছি মাসুদকে বাঁচাতে।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।