ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম মহানগর আ’লীগের প্রতিনিধি সভা চলছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
চট্টগ্রাম মহানগর আ’লীগের প্রতিনিধি সভা চলছে চট্টগ্রাম মহানগর আ’লীগের প্রতিনিধি সভা চলছে। ছবি: উজ্জ্বল ধর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মাঠের রাজনীতির বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে প্রতিনিধি সভা করছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে নগরীর পাঁচলাইশে কিং অব চিটাগং কমিউনিটি সেন্টারে শুরু হওয়া এই সভায় সভাপতিত্ব করছেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

জাতীয় সঙ্গীত এবং দেশাত্মবোধক গানের মধ্য দিয়ে শুরু হয়েছে প্রতিনিধি সম্মেলন।

  এতে নগর কমিটি এবং থানা ও ওয়ার্ডের দেড় হাজার প্রতিনিধি উপস্থিত আছেন বলে জানিয়েছেন প্রতিনিধি সভার সমন্বয়ক ও নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন। প্রতিনিধি সভায় অংশ নেওয়া আ’লীগ নেতাদের একাংশ

প্রতিনিধি সভায় অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম এবং ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়া নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ নগর কমিটির নেতারা আছেন মঞ্চে।

নগর আওয়ামী লীগের রাজনীতিতে এবিএম মহিউদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে দুটি পৃথক ধারা আছে।   গৃহকর বাড়ানোসহ বিভিন্ন ইস্যুতে মহিউদ্দিন-নাছিরের মধ্যে বিরোধ চলছে।   মহিউদ্দিনের অনুসারী ছাত্রলীগের খেলার মাঠ ধ্বংস করে সুইমিং পুল নির্মাণ বিরোধিতাও সাম্প্রতিক রাজনীতির উত্তাপে নতুন মাত্রা যোগ করেছে। প্রতিনিধি সভায় অংশ নেওয়া আ’লীগ নেতাদের একাংশ

২২ এপ্রিল উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা হলেও বিভেদের জেরে দলটির নগর কমিটির সভা হবে কি না তা নিয়ে সন্দিহান ছিলেন কেন্দ্রীয় নেতারা।   তবে শেষ পর্যন্ত ঐক্যবদ্ধ এবং সুশৃঙ্খলভাবে প্রতিনিধি সভা করার ঘোষণা দেন মহিউদ্দিন ও নাছির উভয়ই।   আর প্রতিনিধি সভা সমন্বয়ের দায়িত্ব দেয়া হয় সহ সভাপতি খোরশেদ আলম সুজনকে।  শুক্রবার মহিউদ্দিনের বাসায় গিয়ে সর্বশেষ প্রস্তুতি বৈঠকও করেছেন মেয়র নাছিরসহ দলের নেতারা।

প্রতিনিধি সভাকে সুশৃঙ্খল রাখতে বেশকিছু সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছেন খোরশেদ আলম সুজন।   এর মধ্যে আছে, থানা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ তৃণমূলের কোন প্রতিনিধি সভায় কেন্দ্রীয় নেতাদের সামনে বিভেদ উসকে দিয়ে কোন বক্তব্য রাখতে পারবেন না।   আর ৪৪টি সাংগঠনিক ওয়ার্ডের প্রতিনিধিদের সরাসরি কোন বক্তব্য না দিয়ে লিখিত প্রতিবেদন জমা দিতে হয়েছে।

এছাড়া সভাস্থলে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা ছাড়া কারও নামে স্লোগান দিতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।