ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউর ভর্তি পরীক্ষায় যুক্তির সাগরে শিক্ষার্থীরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭
ইডিইউর ভর্তি পরীক্ষায় যুক্তির সাগরে শিক্ষার্থীরা বিপুল উৎসাহে ইডিইউতে অনুষ্ঠিত হলো ভর্তি পরীক্ষা

চট্টগ্রাম: ‘দেশের দ্বিতীয় রাজধানী বলা হয় চাটগাঁকে। অনেকে এই অঞ্চলকে চেনেন বন্দরনগরী হিসেবে। তুমি কি মনে করো, এই শহরের নির্মাণাধীন ফ্লাইওভার উন্নয়নের ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে, নাকি সাধারণ মানুষের দুর্ভোগের কারণ হতে পারে?’ কিংবা ‘প্রধানমন্ত্রী হলেই কি দেশটাকে পাল্টে দেয়া যায়?’।

চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) সামার সেমিস্টারের ভর্তি পরীক্ষায় শুক্রবার এমনি সব প্রশ্নের উত্তর লিখতে গিয়ে যুক্তির সাগরে ভেসেছেন শিক্ষার্থীরা। কেউ পরীক্ষার খাতায় সাফ সাফ উত্তর দিয়েছেন নিজের পক্ষে।

কেউবা আবার লিখেছেন ভালো-মন্দ দুই-ই। একদিকে বিপুল উৎসাহ।

অন্যদিকে কাঙ্ক্ষিত সাবজেক্টে ভর্তি হওয়ার টেনশন। মেধা যাচাইয়ের ভর্তি পরীক্ষার চিত্রটা ছিলো এমনি। পরীক্ষায় অংশ নিতে চট্টগ্রাম ছাড়াও জেলার বিভিন্ন স্থান থেকে সকাল ১০টায় নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত একাডেমিক ভবনে ভিড় করেন প্রচুর সংখ্যক শিক্ষার্থী।

অনেকে আসেন অভিভাবক সঙ্গে নিয়ে। আবার কেউ কেউ এসেছেন বন্ধুদের সঙ্গে দলবেধে। পরীক্ষা চলাকালীন ইডিইউর বিভিন্ন হলরুম পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান।

তার সঙ্গে ছিলেন ট্রেজারার অধ্যাপক সামস-উদ-দোহা, ডিরেক্টর লজিস্টিকস্ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিনসহ সিনিয়র শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান বলেন, সামার সেমিস্টারের ক্লাস চালুর মধ্য দিয়ে ইডিইউ এবার বহুপ্রতীক্ষিত স্থায়ী ক্যাম্পাসে নূতনভাবে শিক্ষা কার্যক্রম শুরু করতে যাচ্ছে। অল্প সময়ে গড়ে ওঠা কারুকার্যভরা দৃষ্টিনন্দন ক্যাম্পাসটি অবশ্যই যারা আসবেন তাদেরকে পড়ালেখায় অনেক বেশি উৎসাহিত করবে।

তিনি বলেন, এবার ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ইডিইউ পরিবারের সঙ্গে যুক্ত হওয়া নূতন শিক্ষকদের কাছ থেকেও জ্ঞান লাভের স্বাদ পাবেন। যারা পাঠ্য-পুস্তক-সিলেবাসে অনেক বেশি সমৃদ্ধ।

নগরীর হালিশহর থেকে আসা অভিভাবক শারমিন সুলতানা বলেন, আমার মেয়ের পছন্দ ইংরেজি। কিন্তু ওর বাবা আর আমি চেয়েছিলাম ইকোনমিক্স পড়ুক। ইডিইউ শিক্ষার্থীরা গুণগত মেধায় বেড়ে উঠুক এমনটা চাই।

কর্তৃপক্ষ জানান, ভর্তি পরীক্ষার ফলাফল ইডিইউর নিজস্ব ওয়েবসাইট www.eastdelta.edu.bd থেকে জানা যাবে। সব ধরনের তথ্যের জন্য ০১৭১৪-১০২০৬২, ০১৯৭৪-১০২০৬২, ০৩১-২৫৫৮৬৪৫-৬ ও ০৩১-২৫১৪৪৪১-৩ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

বর্তমানে ইডিইউতে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে উচ্চ শিক্ষায় ভর্তির সুযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।