ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শুক্রবার ডিসি হিলে যুব ইউনিয়নের যুব সমাবেশ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
শুক্রবার ডিসি হিলে যুব ইউনিয়নের যুব সমাবেশ

চট্টগ্রাম: বৃটিশ বিরোধী আন্দোলনের গৌরবোজ্জ্বল অধ্যায় ঐতিহাসিক চট্টগ্রাম যুব বিদ্রোহ দিবসের ৮৭ তম বার্ষিকী উদযাপন করছে বাংলাদেশ যুব ইউনিয়ন।

শুক্রবার (২৮ এপ্রিল) বিকেল ৩ টায় নগরীর ডিসি হিলের নজরুল মঞ্চে যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার উদ্যোগে যুব সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে আলোচক হিসেবে থাকবেন একুশে পদক প্রাপ্ত কবি ও প্রাবন্ধিক আবুল মোমেন, কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য ডা. দিবালোক সিংহ, যুব ইউনিয়নের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ডা. সাজেদুল হক রুবেল ও সাংগঠনিক সম্পাদক শিশির চক্রবর্তী।

যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি রিপায়ন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশা ও সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখবেন।

অনুষ্ঠানে রক্তকরবী, উদীচী শিল্পী গোষ্ঠী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ইউনিয়ন গণসঙ্গীত এবং প্রমা আবৃত্তি সংগঠন আবৃত্তি পরিবেশন করবে।

  শিল্পী কফিল আহমেদ একক গান পরিবেশন করবেন।

যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি রিপায়ন বড়ুয়া ও সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদার যুক্ত বিবৃতিতে সংগঠনের সকল নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের অনুষ্ঠানে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।  

১৯৩০ সালের ১৮ এপ্রিল মাতৃভূমির প্রতি অসীম কর্তব্যনিষ্ঠা নিয়ে অগ্নিপুরুষ মাস্টারদা সূর্যসেনের নেতৃত্বে একদল অসম সাহসী যুবক চট্টগ্রামকে চারদিনের জন্য বৃটিশমুক্ত করেছিলেন। ব্রিটিশবিরোধী যুব বিদ্রোহের অনুপ্রেরণা পরবর্তীতে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ভূমিকা রেখেছিল বলে মনে করেন ইতিহাসবিদরা।

যুব বিদ্রোহের মাধ্যমে চট্টগ্রামকে বৃটিশমুক্ত রাখার শেষদিন ২২ এপ্রিল পাহাড়তলীর জালালাবাদ পাহাড়ে বৃটিশ সৈনিকদের বিরুদ্ধে সম্মুখ সমরে শহীদ হয়েছিলেন অসংখ্য দেশপ্রেমিক বিপ্লবী যুবক।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।