ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভেজাল ডিটারজেন্ট তৈরির কারখানায় ম্যাজিস্ট্রেটের হানা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
ভেজাল ডিটারজেন্ট তৈরির কারখানায় ম্যাজিস্ট্রেটের হানা! ভেজাল ডিটারজেন্ট তৈরির কারখানায় ম্যাজিস্ট্রেটের হানা!

চট্টগ্রাম: অস্বাস্থ্যকর পরিবেশে নির্মাণসামগ্রী তৈরির যন্ত্র দিয়ে ডিটারজেন্ট পাউডার তৈরির সময় ভ্রাম্যমাণ আদালতের কাছে হাতেনাতে ধরা পড়ল কারখানা মালিক। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে সীতাকুণ্ডের বাড়বকুণ্ড ইউনিয়নের হাসেমনগর এলাকার একেএম কনজ্যুমার কারখানায় এ অভিযান পরিচালিত হয়। 

অভিযানের নেতৃত্ব দেন সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) মো. রুহুল আমীন।
 
তিনি বাংলানিউজকে বলেন, ‘সম্পূর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে, অভিজ্ঞতা ছাড়াই স্থানীয় কয়েকজন নারী শ্রমিক দিয়ে দেশীয় পদ্ধতিতে নির্মাণসামগ্রী তৈরির যন্ত্র দিয়ে ‘আই এক্সট্রা’ নামে ডিটারজেন্ট পাউডার বানিয়ে প্যাকেটজাত করা হচ্ছিল।
কর্মরত নারীদের কাছে জিজ্ঞাসা করলে তারা জানান, ডিটারজেন্ট বানানোর কোনো অভিজ্ঞতা না থাকলেও মালিক দেখিয়ে দেওয়ার পর নিজেরাই বিভিন্ন উপাদান মিশিয়ে ডিটারজেন্ট তৈরি করছেন। এ সময় লাইসেন্সের শর্ত প্রতিপালন না করে অস্বাস্থ্যকর পরিবেশে ডিটারজেন্ট বানানোর অপরাধে কারখানার মালিক অপরূপ মল্লিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মালিকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৭
 
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।