ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের পূর্ণ প্যানেলে জয়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের পূর্ণ প্যানেলে জয় নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত হলুদ দল আবারও পূর্ণ প্যানেলে জয়ী হয়েছে।

সভাপতি পদে পদার্থ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. মিহির কুমার রায় ও সাধারণ সম্পাদক পদে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মুয়াজ্জম হোসেন নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে পাঁচটি সম্পাদকমণ্ডলীর পদ ও ছয়টি কার্যনির্বাহী সদস্যপদে, অর্থাৎ সর্বমোট ১১টি পদে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ দল থেকে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে।

বুধবার (২৬ এপ‌্রিল) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

একইদিন সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার ও ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটের অধ্যাপক ড.মোহাম্মদ মহিউদ্দিন বাংলানিউজকে এ তথ্য জানান।

নির্বাচনে হলুদ দল থেকে পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মিহির কুমার রায় সভাপতি পদে পেয়েছেন ৩৬১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ‘সাদা দল’ থেকে সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড.মো. আব্দুল মান্নান পেয়েছেন ২৬১ভোট। সাধারণ সম্পাদক পদে হলুদ প্যানেলের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ মুয়াজ্জম হোসেন পেয়েছেন ৪২১ এবং সাদা দলের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজের অধ্যাপক ড.মো.শফিকুল ইসলাম পেয়েছেন ২১৬ ভোট।

এছাড়া সহ-সভাপতি পদে অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক, কোষাধ্যক্ষ পদে আবদুল হক এবং যুগ্ম সম্পাদক পদে মাধব চন্দ্র দাস নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে সদস্য পদের পাঁচটি পদে যথাক্রমে ফার্মেসি বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ কামরুল ইসলাম, মার্কেটিং বিভাগের অধ্যাপক এস এম সালামত উল্ল্যাহ ভূঁইয়া, চারুকলা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক শায়লা শারমিন, ফলিত পদার্থ বিদ্যা, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম, রাজনীতি বিজ্ঞান বিভাগের মো.বখতেয়ার উদ্দিন ও আইইর ইনস্টিটিউটের মো. ইফতেখার আরিফ জয়ী হন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।