ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ফুড ফর গড’ ছবিতে বিশ্বজয় চট্টগ্রামের শোয়েব ফারুকীর

আল রাহমান, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
‘ফুড ফর গড’ ছবিতে বিশ্বজয় চট্টগ্রামের শোয়েব ফারুকীর রাজাপুর লোকনাথ ধামে একাগ্রচিত্তে প্রসাদ রান্নার ছবি ‘ফুড ফর গড’ তুলে বিশ্বজয় করেছেন খ্যাতিমান আলোকচিত্রী শোয়েব ফারুকী।

চট্টগ্রাম: ‘আই অ্যাম ভেরি ডিলাইটেড কজ বাংলাদেশ ওন গ্রান্ড অ্যাওয়ার্ড। জয় বাংলাদেশ।’ লন্ডন থেকে নগরীর রাজাপুর লোকনাথ ধামে একাগ্রচিত্তে প্রসাদ রান্নার ছবি ‘ফুড ফর গড’ তুলে বিশ্বজয় করা খ্যাতিমান আলোকচিত্রী শোয়েব ফারুকী এভাবেই বাংলানিউজকে প্রতিক্রিয়াটি জানালেন।

পিংক লেডি ফুড ফটোগ্রাফার ১০১৭ প্রতিযোগিতায় বিশ্বজুড়ে উৎসবের বিভিন্ন খাবারের ছবিতে তিনি ‘ওভারঅল উইনার’ নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ক্রিসমাস (বড়দিন), দেওয়ালি, ইন্টার, জন্মদিন, বিয়ের খাবার রান্না, পরিবেশন, আহার পদ্ধতির ছবি অন্তর্ভুক্ত ছিল।

ফুড ফর সেলিব্রেশন ক্যাটাগরির জন্য শোয়েব ফারুকী নাইকন ক্যামেরায় ছবিটি তুলেছিলেন। সনাতন ধর্মের তীর্থকেন্দ্র রাজাপুর লোকনাথ ধামে সন্ধ্যায় পূর্জাপর্ব শুরু হয়।

দুই ঘণ্টার মতো প্রার্থনা হয়। পূজার্থীরা উপোস থাকেন। প্রার্থনা শেষে তারা প্রসাদ গ্রহণ করেন।

শোয়েব ফারুকী 

পুরস্কার জয়ের পর এক প্রতিক্রিয়ায় শোয়েব ফারুকী বলেছেন, আমি ভীষণ আনন্দিত, আমি সবসময়ই আমার ছবির মাধ্যমে বিশ্বকে একটি নতুন বার্তা দিতে চাই। এ ছবিতে প্রার্থনারতদের জন্য ব্রাহ্মণ রাঁধুনি একাগ্রচিত্তে রান্না করছেন।

পাঁচ হাজার পাউন্ডের পুরস্কারটি লন্ডনে মঙ্গলবার স্থানীয় সময় রাত নয়টায় আনুষ্ঠানিকভাবে শোয়েব ফারুকীর হাতে তুলে দেওয়া হয়েছে।

শোয়েব ফারুকী চট্টগ্রামের পটিয়ায় ১৯৬০ সালে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম কলেজ থেকে তিনি বিজ্ঞান বিভাগে স্নাতক ডিগ্রি নেন। তার বাবা মিঞা আবু মোহাম্মদ ফারুকী ছিলেন মুক্তিযোদ্ধা, রাজনীতিক ও লেখক।

কুয়েতে ফটোগ্রাফী কনটেস্টে রানার আপ শোয়েব ফারুকী

রেডিসনে চলছে শোয়েব ফারুকীর আলোকচিত্র প্রদর্শনী

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘন্টা, এপ্রিল ২৬, ২০১৭

এআর/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।