ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তুলে নিয়ে চাঁদা দাবি, ডিবির আটজনের বিরুদ্ধে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
তুলে নিয়ে চাঁদা দাবি, ডিবির আটজনের বিরুদ্ধে মামলা ডিবি

চট্টগ্রাম: তুলে নিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) এক পরিদর্শকসহ আট সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন মঈন উদ্দিন নামে ভুক্তভোগী একজন।

সোমবার (২৪ এপ্রিল) চট্টগ্রামের দ্বিতীয় মহানগর হাকিম আবু ছালেহ মো.নোমানের আদালতে মামলাটি দায়ের হয়েছে।

আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন বাদির আইনজীবী আমিন আহমেদ।

  সহকারী পুলিশ সুপার বা এর চেয়েও জেষ্ঠ্য পদের কর্মকর্তা দিয়ে তদন্তের জন্য আদালত নির্দেশ দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

অভিযুক্ত ডিবি সদস্যদের মধ্যে আছেন, পরিদর্শক কেশব চক্রবর্তী, এস আই মো.সেকান্দর আলী ও দেলোয়ার হোসেন, এএসআই আজহারুল ইসলাম ও আবদুল ওয়াদুদ এবং কনস্টেবল আরমান হোসেন, খোরশেদ আলম ও উকিল আহম্মেদ।

মামলার বাদি মঈন উদ্দিন আদালত ভবনের আইনজীবী এনেক্স ভবনের-১ নিচতলায় একটি কম্পিউটার কম্পোজের দোকানের মালিক।

ডিবি সদস্যদের বিরুদ্ধে অভিযোগ, পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধের জেরে গত বছরের ২১ ডিসেম্বর মঈন উদ্দিনকে দোকান থেকে তুলে নিয়ে যাওয়া হয়।   এরপর তার কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদা দিতে ‍অস্বীকার করায় তাকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়।

ওই মামলা থেকে চলতি বছরের ১৬ মার্চ তিনি জামিনে মুক্তি পান বলে মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে। মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩২৩, ৩৭৯, ৩৮৫, ৫০৬ ও ৩৪ ধারায় অভিযোগ আনা হয়েছে।

তবে নগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে ২১ ডিসেম্বর বিপুল পরিমাণ জাল স্ট্যাম্পসহ মঈন উদ্দিনকে আটকের কথা জানানো হয়েছিল।  আটকের পাঁচ মাস পর চাঁদা দাবির অভিযোগে মামলা করলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।