ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষক তুরীর জীবন বাঁচবে ৩০ লাখ টাকায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
শিক্ষক তুরীর জীবন বাঁচবে ৩০ লাখ টাকায়

চট্টগ্রাম: জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রাঙ্গুনিয়া হাসিনা জামাল কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক ও রাণীরহাট পাবলিক গ্রামার স্কুলের অধ্যক্ষ রতন কুমার তুরী।  

কিডনিজনিত অসুস্থতার কারণে বর্তমানে ভারতের ভেলোরে খ্রিস্টীয়ান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। হাসপাতালের কিডনি বিশেষজ্ঞ চিকিৎসকেরা জানিয়েছেন মানুষ গড়ার এই কারিগরের দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে।

তাঁকে বাঁচাতে হলে কিডনি ট্রান্সপ্লেন্ট করতে হবে। এজন্য প্রয়োজন ৩০ লাখ টাকা।

কিন্তু মধ্যবিত্ত পরিবারের এই শিক্ষকের পক্ষে ৩০ লাখ টাকার খরচ বহন করা সম্ভব নয়।

রতন কুমার তুরীর স্ত্রী বীনা দে জানান, তাদের পরিবারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। বড় মেয়ে রিমঝিম দে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। ছোট ছেলে বর্ষারাজ দে চট্টগ্রাম কলেজিয়েট সরকারি উচ্চ বিদ্যালয়ের ষষ্ট শ্রেণিতে পড়ছে।

এ অবস্থায় ব্যয়বহুল চিকিৎসার জন্য রতন কুমার বন্ধু বান্ধব ও শুভানুধ্যায়ীদের কাছে বাঁচার আকুতি জানিয়ে সহযোগিতা চেয়েছেন। এরই পরিপ্রেক্ষিতে প্রখ্যাত চিকিৎসক ডা. ওয়াকিল আহমদের পরামর্শে রতন কুমারের বন্ধুরা আর্থিকভাবে সহযোগিতার জন্য একটি ফান্ড গঠনের উদ্যোগ নিয়েছে। এতে সমাজের বিত্ত্ববান ও সকল বন্ধু বান্ধব ও শুভানুধ্যায়ীদের এগিয়ে আসার আহবান জানানো হয়েছে।

রতন কুমার তুরীকে সাহায্য পাঠানোর ঠিকা বীনা দে, মার্কেন্টাইল ব্যাংক (হিসাব নম্বর ০১১৭১২১০০০২০১৯২), জুবিলী রোড শাখা। এছাড়া বিকাশ নাম্বারেও (০১৮১৬৮৩১৫১৪) পাঠানো যাবে সহযোগিতা।

বাংলাদেশ সময়: ২১৩১ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।