ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অস্ত্র মামলায় তিনজনের কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
অস্ত্র মামলায় তিনজনের কারাদণ্ড

চট্টগ্রাম: অস্ত্র উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় তিনজনের প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।  একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা দেয়ার আদেশ দিয়েছেন। 

জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে তাদের আরও দুই মাস করে কারাদণ্ড ভোগ করতে হবে বলে রায়ে উল্লেখ করেছেন চট্টগ্রামের পঞ্চম যুগ্ম মহানগর দায়রা জজ শরমিন জাহান।  রোববার (২৩ এপ্রিল) বিচারক এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত তিজন হলেন, মো. ফোরকান, আব্দুল মন্নান প্রকাশ মন্নান ডাকাত এবং জসীম।  

অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট মো.সামশুল আলম বাংলানিউজকে জানান, ২০১২ সালের ২২ এপ্রিল ভোর ৫ টায় নগরীর বায়েজিদ বোস্তামি থানার নয়াহাটে নেজামী হামজা অলি খাঁ মসজিদের সামনে রাস্তার উপরে চেকপোস্টে আটক হয় একটি অটোরিক্সা  (চট্টমেট্রো-থ-১১-৫৯৪৮)।

এসময় অটোরিক্সায় থাকা ফোরকানের প্যান্টের পকেটে লুকানো অবস্থায় ১টি এলজি ও ১টি কার্তুজ, আবদুল মন্নানের শার্টের নিচে লুকানো ১টি এলজি ও ২টি কার্তুজ এবং জসিমের কাছ থেকে ১টি ১১ ইঞ্চি লম্বা স্টিলের ছোরা উদ্ধার করে।

বায়েজিদ বোস্তামি থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় ২০১২ সালের  ৪ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।  ১৫ জন সাক্ষীর মধ্যে ১২ জনকে আদালতে উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

গ্রেফতারের পর থেকে আসামিরা জেলহাজতে আছেন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।