ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পিএইচপি মোটরসের সাথে সিটিজি শপের চুক্তি সই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭
পিএইচপি মোটরসের সাথে সিটিজি শপের চুক্তি সই পিএইচপি মোটরসের সাথে সিটিজি শপের চুক্তি সই। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: পিএইচপি মোটরস লিমিটেডের সাথে সিটিজি শপ ডট কমের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৩ এপ্রিল) সকালে নগরীর বহদ্দারহাট এশিয়ান হাইওয়ে এলাকার পিএইচপি বিজনেস স্কয়ারে সিটিজি শপ ডট কমের সকল ব্রান্ডের গাড়ির রিপেয়ারিং, মেইনটেইন্স অ্যান্ড সার্ভিসিংয়ের জন্য এ চুক্তি সাক্ষর হয়েছে।

পিএইচপি মোটরস লিমিটেডের হেড অব অপারেশন শরীফুল হক আফ্রাদ ও সিটিজি শপ ডট কমের হেড অব অপারেশন আব্দুল্লাহ আল মোজাম্মেল দু’পক্ষের চুক্তিতে সই করেন।   

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পিএইচপি ফ্যামিলি ও পিএইচপি মোটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আকতার পারভেজ হিরু উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, পিএইচপি ফ্যামিলি দেশে গাড়ির তৈরির কারখানা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে। প্রোটনসহ সকল ব্রান্ডের গাড়ির রিপেয়ারিং, মেইনটেইন্স অ্যান্ড সার্ভিসিংয়ের জন্য চট্টগ্রামে পিএইচপি মোটরস লিমিটেড ইতোমধ্যে যাত্রা শুরু করেছে।

গাড়ি তৈরি করতে হলে প্রথমে সর্বাধুনিক ওয়ার্কশপের প্রয়োজন। এ লক্ষ্যে চট্টগ্রামের পাশাপাশি ঢাকায় আরও ২টি এবং সিলেটে একটি গাড়ির ওয়ার্কশপ তৈরি করা হচ্ছে। পিএইচপি মোটরসের সাথে সিটিজি শপের চুক্তি সই

পরবর্তীতে পিইচপি ফ্যামিলি দেশে পূর্ণাঙ্গভাবে ব্রান্ডের গাড়ি তৈরি করবে। পিএইচপির বিভিন্ন কল-কারখানায় আগামী ১০-১৫ বছরের মধ্যে ৫০ হাজারোধিক লোকের কর্মসংস্থানের সৃষ্টি হবে। পিইচপি মোটরসে বিভিন্ন ব্রান্ডের গাড়ির মান অক্ষুন্ন রেখেই রিপেয়ারিং, মেইনটেইন্স অ্যান্ড সার্ভিসিংয়ের কাজ করারও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন সিটিজি শপ ডট কমের চেয়ারম্যান শামসুল ইসলাম, পিএইচপি অটো মোবাইলস লিমিটেডের এজিএম (মার্কেটিং) মো. মেজবাহ উদ্দিন আতিক প্রমুখ। পিএইচপি মোটরসের সাথে সিটিজি শপের চুক্তি সই

২০১৬ সালে নগরীর বহদ্দারহাটের ষোলকবহর এশিয়ান হাউজিং সোসাইটি এলাকায় পিএইচপি অটোমোবাইল লিমিটেড যাত্রা শুরু করে। অত্যন্ত দক্ষ ও প্রশিক্ষিত মেকানিক দ্বারা প্রোটনসহ বিভিন্ন ব্রান্ডের গাড়ির রিপেয়ারিং, মেইনটেইন্স অ্যান্ড সার্ভিসিং করে ইতোমধ্যে চট্টগ্রামে সুনাম অর্জন করেছে।

বিশ্বের দ্বিতীয় মুসলিম রাষ্ট্র হিসেবে পিএইচপি ফ্যামিলি বাংলাদেশে প্রথম গাড়ি তৈরির কারখানা করবে। যা দেশের জন্য একটি বড় অর্জন। পিএইচপি মোটরস লিমিটেড পিএইচপি ফ্যামিলির একটি অঙ্গ প্রতিষ্ঠান। পিএইচপি ফ্যামিলি দেশের একটি বৃহ‍ৎ শিল্প গ্রুপ। দেশের শিল্পায়নের উন্নয়নে পিএইচপি ফ্যামিলি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

  
বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।