ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে জমজমাট অ্যাডমিশন ফেয়ার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
ইডিইউতে জমজমাট অ্যাডমিশন ফেয়ার ইডিইউতে জমজমাট অ্যাডমিশন ফেয়ার

চট্টগ্রাম: বাইরে প্রতিকূল আবহাওয়া। কখনও আকাশ ভেঙে বৃষ্টি। কখনও আবার দমকা হাওয়া। আগের দিনের জমে থাকা পানি সরেনি শহরতলীর অনেক অলিতে-গলিতে। অথচ সেইসব প্রতিবন্ধকতাকে কাটিয়ে ঠিক সকাল ১০টায় হাজির হলেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ভর্তি ফরম সংগ্রহ করলেন। পছন্দের সাবজেক্ট নিয়ে কেউবা ডুবে থাকলেন যুক্তি-তর্কে।

চললো দিনভর আলোচনা। অনেকে এলেন দলবেঁধে।
দুই একজন আবার বাবা-মাকে নিয়ে। বেলা বাড়ার সঙ্গে-সঙ্গে সবার অংশগ্রহণে যেন জমজমাট হয়ে উঠলো পুরো আয়োজন।

তারুণ্যমুখর বিদ্যাপীঠ চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) শনিবারের অ্যাডমিশন ফেয়ারের চিত্র ছিলো এমনি। সকালে বাইরে যখন অঝোরে বৃষ্টি পড়ছিলো, তখনই ভিন্ন দৃশ্য দেখা গেলো নগরীর প্রবর্তক মোড়ের ইডিইউর ক্যাম্পাস অডিটোরিয়ামে।

বৃষ্টি মাথায় নিয়ে পছন্দের সাবজেক্টে ভর্তি হতে ইডিইউতে ভীড় করেছিলেন উচ্চ শিক্ষায় বিভোর মেধাবী সব শিক্ষার্থী। সকালে অ্যাডমিশন ফেয়ারের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান।

এই সময় তিনি বলেন, ইডিইউ কেবল মাত্র ছাত্র ভর্তির জন্য এডমিশন ফেয়ার করছে না। এমন ধরনের উদ্যোগের মাধ্যমে তারা নিজেদের সুদূরপ্রসারী চিন্তাভাবনাকেও সবার কাছে ছড়িয়ে দিচ্ছে। যার ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে উচ্চ শিক্ষা নিয়ে এগিয়ে যাওয়ার প্রবল আগ্রহ জন্ম নিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ডিরেক্টর লজিস্টিকস ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়–য়া, অ্যাসোসিয়েট ডীন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান শাহ আহমেদ রিপন প্রমুখ। পরে অতিথিরা ফেয়ারের বিভিন্ন স্টল ঘুরে দেখেন ও আগত ছাত্রদের সঙ্গে কথা বলেন।

সাদিয়া করিম নামের একজন শিক্ষার্থী বলেন, আমি ইংরেজি সাহিত্য নিয়ে পড়বো। তাই এখানে ভর্তি হতে এসেছি। এসেই পুরনো অনেকের সঙ্গে দেখা হয়ে গেলো। স্কলারশীপ, ক্রেডিট ট্রান্সফার, বিদেশে উচ্চশিক্ষার সুযোগসহ অনেক ধরনের বিষয়ে নানা তথ্য পেয়েছি।

কাপ্তাই প্রজেক্ট থেকে এসেছেন ইমাম হোসেন নামের আরেক শিক্ষার্থী। তিনি পড়তে চান ইঞ্জিনিয়ারিং নিয়ে। জানতে চাইলে বলেন, শুনেছি ইডিইউ স্থায়ী ক্যাম্পাসে যাচ্ছে শিগগিরই। বিষয়টি ভালো লাগলো। খবর নিয়ে জানতে পেরেছি এখানকার শিক্ষক, ল্যাব সুবিধা ও পাঠদান পদ্ধতি সবই চমৎকার। আশা করছি আমার ক্যাম্পাস লাইফটা দারুণ কাটবে।

কর্তৃপক্ষ জানান, শিক্ষার্থীদের ক্লাব কর্মকান্ড তুলে ধরার পাশাপাশি মেলায় আনন্দের মাত্রাকে বাড়িয়ে দিতে ছিলো গেইমিং কনটেস্ট ও সেলফি বুথ। বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে উচ্চ শিক্ষার সুযোগ রয়েছে ইডিইউতে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।