ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ট্রাকের বাম্পার খুলে নিলেন ম্যাজিস্ট্রেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
ট্রাকের বাম্পার খুলে নিলেন ম্যাজিস্ট্রেট

চট্টগ্রাম: মহাসড়কে দুর্ঘটনারোধে ট্রাকে লাগানো বাম্পার, অ্যাঙ্গেল ও হুক খোলে নেওয়া হচ্ছে। বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে অভিযানকালে আটটি ট্রাকে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সামাদ সিকদার।

তিনি বাংলানিউজকে বলেন, ‘সীতাকুণ্ডের বড় দারোগা এক্সেল লোড কনট্রোল স্টেশনে ট্রাকে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। অভিযানে দেখা যায়, বেশিরভাগ ট্রাকের সামনে লোহার বাম্পার এবং ট্রাকের দুপাশে অ্যাঙ্গেল ও হুক লাগিয়ে বেপরোয়াভাবে চালকেরা গাড়ি চালান।
এতে মহাসড়কে দুর্ঘটনার প্রবণতা বেড়েছে। অভিযানে আটটি ট্রাকে লাগানো বাম্পার, অ্যাঙ্গেল ও হুক খুলে নেওয়া হয়েছে এবং মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ অনুসারে নয়টি মামলায় সাড়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
 
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জরিমানা ও বাম্পারগুলো খুলে নিয়ে ট্রাকমালিক ও চালকদের কাছ থেকে মহাসড়কে বেপরোয়াভাবে গাড়ি না চালানোর বিষয়টি প্রাথমিকভাবে অবহিত করা হচ্ছে। পরবর্তীতে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দুর্ঘটনারোধে এ অভিযান অব্যাহত থাকবে। ’  
 
অভিযানে সহায়তা করেন মোটরযান পরিদর্শক মো. রবিউল ইসলাম।
 
বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৭
 
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।