ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাভার্ডভ্যানই সিএনজি রিফুয়েলিং স্টেশন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
কাভার্ডভ্যানই সিএনজি রিফুয়েলিং স্টেশন! এ ধরনের গ্যাস সরবরাহ অত্যন্ত বিপজ্জনক। যেকোনো সময় বোমার মতো বিস্ফোরণ ঘটতে পারে।

চট্টগ্রাম: কাভার্ডভ্যানে ১৫০টি বড় সিলিন্ডার ভরে সেই গ্যাস সিএনজিচালিত অটোরিকশায় বিপজ্জনকভাবে সরবরাহ করছে একটি চক্র। একেকটি কাভার্ডভ্যান যেন ভ্রাম্যমাণ সিএনজি রিফুয়েলিং স্টেশন। সোমবার (১৭ এপ্রিল) রাউজানের পাহাড়তলী এলাকায় এরকম একটি অবৈধ স্টেশনের সন্ধান পায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার।

তিনি বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেলা একটার দিকে আমরা অভিযান পরিচালনা করি।

এ সময় দেখা যায় চট্টগ্রাম-কাপ্তাই সড়কের পাহাড়তলী তাপ বিদ্যু‍ৎকেন্দ্রের উত্তর দিকে টিনের ঘেরাও দিয়ে ওই কাভার্ডভ্যান থেকে অবৈধ ভাবে গ্যাস বিক্রি করছে। এ সময়ে গ্যাস বিক্রির নগদ ১০ হাজার টাকা, গ্যাস সিলিন্ডারসহ কাভার্ডভ্যান জব্দ করা হয়।

জব্দ করা মালামাল রাউজান থানার জিম্মায় দিয়ে নগদ টাকা রাষ্ট্রের অনুকূলে জমা, কাভার্ডভ্যান বিক্রি করে এর অর্থ রাষ্ট্রের অনুকূলে জমা এবং গ্যাস সিলিন্ডার ধ্বংসের নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার বাংলানিউজকে জানান, এর আগে রাঙ্গুনিয়ায়ও অনুরূপ কাভার্ডভ্যান জব্দ করা হয়েছিল। এ ধরনের গ্যাস সরবরাহ অত্যন্ত বিপজ্জনক। যেকোনো সময় বোমার মতো বিস্ফোরণ ঘটতে পারে।

বাংলাদেশ সময় ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭

এআর/টিসি

 
 
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।