ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আগুন জ্বালিয়ে পানি ঢাললেন মহিউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭
আগুন জ্বালিয়ে পানি ঢাললেন মহিউদ্দিন সভার একপর্যায়ে মেয়রকে ডেকে পাশে নেন মহিউদ্দিন (ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: এক সপ্তাহ আগে লালদীঘির মাঠে নিজ দলের মেয়র আ জ ম নাছির উদ্দিনের বিরুদ্ধে ‘গরম বক্তব্য’ দিয়ে রাজনীতিতে উত্তাপ তৈরি করলেও প্রকাশ্য সভায় সেটা আবার নিজেই নিরসন করেছেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।  

সোমবার (১৭ এপ্রিল) কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে নগর আওয়ামী লীগের এক আলোচনা সভায় বক্তব্য দেয়ার সময় মেয়র নাছিরকে নিজের পাশে ডেকে নেন মহিউদ্দিন।   বক্তব্যের এক পর্যায়ে হঠাৎ মহিউদ্দিন মেয়রকে উদ্দেশ্য করে বলেন, ‘নাছির ভাই ইক্যা আইয়ূন... (নাছির ভাই, এদিকে আসেন)’।

নাছির হাসিমুখে সমাবেশ মঞ্চ থেকে এসে সালাম দিয়ে মহিউদ্দিনের পাশে দাঁড়ান।   মহিউদ্দিন নাছিরের হাত উপরে তুলে ধরে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেন।

  পুরো সভাস্থল এসময় হাততালি আর স্লোগানে মুখর হয়ে উঠে।

এসময় নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন বলেন, বক্তব্য দেয়ার সময় আমি অনেককিছু বলেছি।   কেন বলেছি সেটা আজকে না-ই বা বললাম।   আগামীতে আমরা ঐক্যবদ্ধভাবে চলব।

‘আমরা একই ঘরে আছি।   পদবির জন্য প্রতিযোগিতা হতে পারে।   ভেতরে অনেক কিছু থাকতে পারে।   তার অর্থ খুনোখুনি নয়, মারামারি নয়। ’

আগামীতে আমরা ঐক্যবদ্ধভাবে চলব।  বললেন এবিএম মহিউদ্দিন চৌধুরী

তিনি বলেন, নাছির ভাই এখানে আছেন, তার কাছে আমাদের দাবি থাকবে।   সেই দাবি উনি চেষ্টা করবেন আদায় করতে।  

‘আমি তাকে আশ্বস্ত করছি এই সভায় দাঁড়িয়ে, তাকে আমি সার্বিক সহযোগিতা অবশ্যই আমি প্রদান করব। ’

‘আমি এবং সাধারণ সম্পাদক (আ জ ম নাছির) দুজন মিলে এই চট্টগ্রামে যেসব সমস্যা আছে সেগুলো ঐক্যবদ্ধভাবে সমাধান করব। ’

এসময় নেতাকর্মীরা হাততালি ও স্লোগান দিতে থাকলে রেগে যান মহিউদ্দিন।   তিনি স্লোগান থামানোর নির্দেশ দিয়ে বলেন, ‘তোমরা ধন্যবাদ বলবে, সবাই ধন্যবাদ বল। ’

বর্ধিত হারে হোল্ডিং ট্যাক্স আদায়, পাথরঘাটা ফিশারিঘাট থেকে মৎস্য অবতরণ কেন্দ্র সরানো, আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণ নিয়ে মেয়রের সিদ্ধান্তের বিরোধিতা করে আসছেন মহিউদ্দিন।   এর এক পর্যায়ে মাসখানেক ধরে এই বিরোধ তুঙ্গে উঠে।  

১০ এপ্রিল লালদীঘির মাঠে এক সমাবেশে মহিউদ্দিন মেয়র নাছিরকে ‘অযোগ্য ও অথর্ব’ বলে উল্লেখ করেন।   এসময় তিনি নাছিরের বিরুদ্ধে খুনের অভিযোগ আনেন।   পাল্টা বক্তব্যে আ জ ম নাছির তাকে পাগল হিসেবে অভিহিত করেন।   এই নিয়ে গত সাতদিন ধরে গণমাধ্যমে চলছে বক্তব্য-পাল্টা বক্তব্য।   মুখোমুখি অবস্থানে পৌঁছেন দুই নেতার অনুসারীরা।

সাতদিনের মাথায় মুজিবনগর দিবস উপলক্ষে আয়োজিত নগর আওয়ামী লীগের আলোচনা সভায় দুই নেতা আবারও এক মঞ্চে বসলেন।   তবে এই আলোচনা সভা নিয়ে গণমাধ্যমে অপ্রীতিকর পরিস্থিতির আশংকার কথা উঠে আসে।   চট্টগ্রামে বিশিষ্টজনেরা বিবৃতি দিয়ে দুই নেতাকে সংযত হওয়ার আহ্বান ‍জানান।

মুজিবনগর দিবসের আলোচনায় মহিউদ্দিন, নাছির এবং নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম ছাড়া আর কোন নেতা বক্তব্য রাখার সুযোগ পাননি।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad