ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তা এবার জেট প্লেনে !

সুবল বড়ুয়া, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
মুক্তা এবার জেট প্লেনে ! মুক্তা বিশ্বাস

চট্টগ্রাম: ‘বদলে গেছে যুগের হাওয়া, নাই সিডি নাই টেপ/ তুমি আমার সেলফি যুগের, সুপার এফএন্ডএফ/ বদলে গেছে বেঁচে থাকা, বদলে গেছে মন/ বদলে গেছে ভাল থাকা, বদলেছে জীবন/ বদলে গেছে ভালোবাসা, বদলে গেছে ব্রেইন/ প্রেম পিরিতি ভালোবাসায়, নো রিস্ক নো গেইন/ আমি তোমার উড়াল পাখি, তুমি জেট প্লেন’।

‘জেট প্লেন’ শিরোনামে স্বনামধন্য গীতিকার শাহান কবন্দ্যের লেখা এবং জনপ্রিয় ব্যান্ড সোলসের সদস্য মীর মাসুমের সুর ও সংগীতায়োজনে এ গানটি গেয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় শিল্পী মুক্তা বিশ্বাস। সম্প্রতি চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) বিভিন্ন স্পটে ইতোমধ্যে গানটির শ্যুটিং শেষ হয়েছে।

ই-মিউজিকের ভিডিও এডিটিংয়ে রিলিজ হওয়া এই গানের মিউজিক ভিডিওটি পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) থেকে ইউটিউব এবং বিভিন্ন টেলিভিশন চ্যানেলে দেখা যাবে।

‘জেট প্লেন’ গানটির বিষয়ে শিল্পী মুক্তা বাংলানিউজকে বলেন, ‘এ গানের মাধ্যমে বর্তমান যুগের ধারা পরিবর্তনের মানচিত্র তুলে ধরার চেষ্টা করেছি।

বিশিষ্ট সুরকার ও সংগীত পরিচালক মীর মাসুম গানটি ভিন্ন আঙ্গিকেই করেছেন। আশা করি শ্রোতাদের ভালবাসা নিয়ে তাদের মাঝে নিজেকে নতুনভাবে উপস্থাপন করতে পারবো। আগামী পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) থেকে গানটি ইউটিউব এবং বিভিন্ন টেলিভিশন চ্যানেলে দেখা যাবে। ’শ্যুটিংয়ে মুক্তা বিশ্বাস ও তার সহমিল্পীরা

‘আমি নিজেকেই খুবই ভাগ্যবান মনে করছি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি সোলস ব্যান্ডের স্বনামধন্য সুরকার ও সংগীত পরিচালক মীর মাসুম ভাইয়ের সাথে কাজ করতে পেরেছি। মাসুম ভাই এবং ই-মিউজিকের সহযোগিতার কারণে এ গানটি আশা করি শ্রোতাদের কাছে স্থান করে নিবে। সংগীতাঙ্গনের এ বৃহৎ পরিসরে নিজের একক গানের ভিডিও রিলিজ করতে পেরে আমি সত্যিই আনন্দিত। গানটি ভিন্ন আঙ্গিকের হওয়ায় সবার ভাল লাগবে।

ছোটবেলা থেকেই মা লাকী বিশ্বাসের হাতেই গানের হাতেকড়ি মুক্তার। চট্টগ্রামে বেড়ে ওঠা সংগীত শিল্পী মুক্তা সংগীতকে ভালোবেসেই ওস্তাদ প্রদীপ সেনগুপ্ত, ওস্তাদ মিহির লালা এবং জয়ন্তী লালার কাছে অন্তত ১৫ বছর সংগীতে তালিম নিয়েছেন। বর্তমানে অসিত দে’র কাছে উচ্চাঙ্গ সংগীত তালিম নেওয়ার পাশাপাশি মুক্তা বিভিন্ন টেলিভিশন ও মঞ্চে সংগীত পরিবেশন করে তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন।

ছোটবেলা থেকেই সংগীতকে ভালোবেসে সংগীতচর্চার পাশাপাশি মুক্তা বিভিন্ন সংগীত প্রতিযোগিতায় অংশ নিয়ে বেশ কিছু সম্মাননা অর্জন করেছেন। এর মধ্যে জাতীয় শিশু পুরস্কারে স্বর্ণপদক, একাধিকবার জাতীয় শিক্ষা সপ্তাহ স্বর্ণপদক উল্লেখযোগ্য।

সংগীতে ভবিষ্যত পরিকল্পনার বিষয়ে মুক্তা জানান ‘অন্যের গান নিয়ে নয়, নিজের গান দিযে শ্রোতাদের ভালোবাসা জয় করে সংগীতের সাথে জীবন কাটাতে চাই। থাকতে চাই শ্রোতাদের জনপ্রিয় হয়েই। এ লক্ষেই সংগীতচর্চা করে যাচ্ছি। ’

মুক্তা এর আগেও বেশ কয়েকটি মিক্সড অ্যালবামে গান করেছেন। তার মধ্যে সুরকার ও সংগীত পরিচালক জীবক বড়ুয়ার ‘বিডি এক্সপ্রেস’ অ্যালবামে জনপ্রিয় শিল্পী সাব্বিরের সাথে মুক্তার ডুয়েট গান ‘মন শুধু’। শাহরিয়ার রাফাতের ‘কিছু কথা বলার ছিল’ মিক্সড অ্যালবামে একক গান ‘এক পৃথিবী’ উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।