ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছিনতাইকারীর ছুরিতে আহত ছাত্রের অস্ত্রোপচার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
ছিনতাইকারীর ছুরিতে আহত ছাত্রের অস্ত্রোপচার চট্টগ্রাম কলেজের ছাত্র রিফাত রাসূল সৈকতের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে।

চট্টগ্রাম: নগরীর জামালখানে ছিনতাইকারীর ছুরিকাঘাতে গুরতর আহত চট্টগ্রাম কলেজের ছাত্র রিফাত রাসূল সৈকতের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে। এই অস্ত্রোপচারের মাধ্যমে পা ফিরে পেয়েছেন রিফাত।

শনিবার (০৮ এপ্রিল) দিনগত রাতে জটিল অস্ত্রোপচারটি সম্পন্ন করে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের কার্ডিয়াক টিম। চিফ কার্ডিয়াক সার্জন ডা. সারওয়ার কামালের নেতৃত্বে অস্ত্রোপচার টিমে ছিলেন কার্ডিয়াক সার্জন ডা. শরিফুল ইসলাম, চিফ এনেস্থেসিওলজিস্ট ডা. মো. সুমন শিকদার।

রিফাতের বাবা আলমগীর হোসেন জানান, রিফাত তার তিন বন্ধুসহ শনিবার সন্ধ্যায় জামালখান এলাকা থেকে প্রাইভেট পড়ে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে ছিনতাইকারীদের কবলে পড়ে তারা।

এসময় ছিনতাইকারীরা রিফাতের পায়ে ছুরিকাঘাত করে। আমরা তাকে তাৎক্ষণিক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে দ্রুত ঢাকায় নিয়ে যেতে বলে এবং তার পায়ের রক্তনালি কেটে গেছে বলে জানান। পরে আমরা জানতে পারি এই অস্ত্রোপচার চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে হয়। আমরা এখানে আসলে রাতে অস্ত্রোপচারটি সম্পন্ন হয়।

মেট্রোপলিটন হাসপাতালের চিফ কার্ডিয়াক সার্জন ডা. সারওয়ার কামাল বলেন, এই ধরনের রোগীকে ছয় ঘণ্টার মধ্যে অস্ত্রোপচার সম্পন্ন করতে হয়। তা না হলে রোগীর ক্ষতিগ্রস্ত পা নষ্ট হয়ে যেতে পারে এমনকি জীবনেরও ঝুঁকি থাকে। আমরা রাতেই জরুরি অস্ত্রোপচারটি সম্পন্ন করি। রোগী বর্তমানে সুস্থ আছে।

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে চট্টগ্রাম কলেজ ছাত্র আহত

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৭

এআর/টিসি

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।