ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১০০ নিষ্ক্রিয় নেতার তালিকা করছে চবি ছাত্রলীগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
১০০ নিষ্ক্রিয় নেতার তালিকা করছে চবি ছাত্রলীগ ১০০ নিষ্ক্রিয় নেতা চিহিৃত করার উদ্যোগ নিয়েছে চবি ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: ২০১৬ সালের আগস্টে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ২৬১ সদস্যের কমিটি ঘোষণার পর যেসব নেতা ক্যাম্পাসে নিষ্ক্রিয় থেকেছেন এমন ১০০ জনকে চিহিৃত করা হচ্ছে। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে কেন্দ্রীয় সংসদের কাছে তালিকা পাঠানো হবে।

ছাত্রলীগ সূত্র জানায়, নতুন কমিটিতে পদ পেয়েই নিষ্ক্রিয় হয়েছেন প্রায় শতাধিক নেতা। এদের মধ্যে ২০-৩০ জন নেতা হয়েছেন কেন্দ্রীয় সংসদের লবিংয়ে।

যাদের কমিটি হওয়ার পর ক্যাম্পাসে কোনো কর্মসূচিতেই দেখা যায়নি। তারা শুধু যোগাযোগ রক্ষা করেছেন কেন্দ্রীয় সংসদের সঙ্গে।

এ ছাড়া ৭০ জনের মতো নেতা পদ পেয়ে ক্যাম্পাস থেকে লাপাত্তা হয়ে গেছেন। এদের মধ্যে কেউ চাকরি করছেন, আর কেউ বিয়ে করে সংসার সামলাচ্ছেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর টিপু বাংলানিউজকে বলেন, কমিটি হওয়ার পর যেসব নেতা ক্যাম্পাসে কোনো ধরনের সাংগঠনিক কর্মসূচিতে আসেননি এরকম একটি তালিকা তৈরি করছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় সংসদের কাছে খুব শিগগিরই এই তালিকা পাঠানো হবে।

সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন, ক্যাম্পাসে এরকম নিষ্ক্রিয় নেতার সংখ্যা প্রায় ১০০। তাদের তালিকা ইতিমধ্যে আমরা তৈরি করছি।

জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বাংলানিউজকে বলেন, ছাত্রলীগে নিষ্ক্রিয় কোনো নেতা-কর্মীর প্রয়োজন নেই। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নিষ্ক্রিয় নেতাদের একটি তালিকা যদি দেয়, আমরা অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।