ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ একসূত্রে গাথা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ একসূত্রে গাথা’ বক্তব্য দেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য সাংসদ সাবিহা মুসা।

চট্টগ্রাম: বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাথা। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ নামের স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের জন্ম হতো না। শেখ মুজিবুর রহমান নিজের নেতৃত্বগুণের কারণেই বঙ্গবন্ধু এবং জাতির পিতা হয়ে উঠেছিলেন।

বুধবার (২৯ মার্চ) বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট মহানগর শাখার উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে জোটের মহানগর সভাপতি আমিনুল হক বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য সাংসদ সাবিহা মুসা।

প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কবি শুকলাল দাশ ও কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি হেলাল উদ্দিন হেলাল।

মহানগর যুগ্ম সম্পাদক সাজ্জাদ মাহমুদ রাসেল এবং তথ্য ও গবেষণা সম্পাদক মাশরুর হোসাইনের যৌথ সঞ্চালনায় বক্তব্য দেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি এমএ মারুফ, আসাদুজ্জামান খান, অতিরিক্ত পিপি আবু আনিছ খান, মাসুদুর রহমান মাসুদ, আবু সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক মো. জাবেদ হোসেন, মাকসুদ আলী, আমিনুল নিজামী রিফাত, মিজানুর রহমান মিজান, জালাল ইব্রাহীম, মো. দিদার হোসেন, মো. আব্দুল হালিম, রিদওয়ানুল কবির সজীব, হুমায়ুন কবির আজাদ, সৈয়দ রবিউল আলম বাধন, মুবিনুল হক, নিজাম উদ্দিন নিজাম, আশরাফ আলী, রাশেদ উদ্দিন পারভেজ, একরামুল হুদা সৈকত, মো. জাকির হোসাইন, তামজীদ কামরান, মো. সাজ্জাদ হোসেন, রাকিব চৌধুরী, মো. শফিকুল ইসলাম, মমিনুল হক ইভান, মো. সোহেল হোসেন, সুজাউদ্দৌলা চৌধুরী, শাহরিয়ার নিজাম, শাহেদ আলম তানভীর, মো. মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।