ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাটিরহাট বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
কাটিরহাট বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা কাটিরহাট বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার কাটিরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বুধবার সকালে বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মো.শওকত আলম। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপ্না রাণী বড়ুয়া।

প্রতিযোগিতার উদ্বোধন করেন মো.মহিউদ্দিন।

শিক্ষানুরাগী বিশিষ্ট সমাজ সেবক শেখ নিজাম আবদুর রহিম, গুমানমর্দন পেশকারহাট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ আনিসুর রহমান শরীফ, ধলই ইউনিয়ন পরিষদের সদস্য এম আনোয়ার হোসেন, সুলতানা রিজিয়া, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য সিরাজুর হক মনি, গাজী আলমগীর, সিরাজুল ইসলাম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মো.শওকত আলম বলেন, পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা শরীর ও মন চাঙ্গা রাখে। সুস্থ জীবনযাপনে খেলাধুলার বিশেষ গুরুত্ব রয়েছে।

পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে নারীরাও এখন সমান তালে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মেয়েদের পড়ালেখার জন্য সরকার অত্যন্ত আন্তরিক। এজন্য ফ্রি বই দেওয়ার পাশাপাশি উপবৃত্তি দিয়ে যাচ্ছে। এছাড়া বিভিন্ন ক্ষেত্রে নারীদের জন্য বিশেষ সুবিধা রাখছেন।

একসময় মেয়েরা চাকরি করার মতো পরিবেশ না থাকলেও এখন কর্মজীবী নারীর সংখ্যা বাড়ছে। আগামীতে আরও বেশি সুযোগ তৈরি হবে।

বিদ্যালয়ের পাঠ শেষ করে উচ্চশিক্ষা গ্রহণ করে দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, কেবল উচ্চশিক্ষা গ্রহণই নয়, নিজেদের মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।