ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সবার ঐক্যবদ্ধ হওয়ার মানসিকতা থাকতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
‘সবার ঐক্যবদ্ধ হওয়ার মানসিকতা থাকতে হবে’ পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দেশের অগ্রযাত্রা ব্যাহত করতেই নতুন করে জঙ্গিবাদের অবতারণা করা হয়েছে মন্তব্য করে নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার বলেছেন, আজ জাতীয় ঐক্যের প্রয়োজন। সবার সম্মিলিত প্রয়াস দরকার। ঐক্যবদ্ধ থাকা দরকার। সেই জায়গা থেকে সবার ঐক্যবদ্ধ হওয়ার মানসিকতা থাকতে হবে।

তাদের ব্যতিরকে যারা এদেশের স্বাধীনতা চায়নি এবং বিরোধিতা করেছে সেই রাজাকার, আলবদর যারা স্বাধীনতার বিপক্ষের শক্তি। তাদের কোনোভাবেই ঐক্যের বাংলাদেশে অন্তর্ভুক্ত করা যায় না, যাবে না।

বুধবার (২৯ মার্চ) দুপুরে দামপাড়া পুলিশ লাইন মাঠে চট্টগ্রামের মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সম্মাননা অনুষ্ঠানে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহা. শফিকুল ইসলাম। সভাপতিত্ব করেন নগর পুলিশের উপ-কমিশনার (সদর) ফারুক আহমদ।

পুলিশ কমিশনার বলেন, পাড়া-মহল্লায় ডাস্টবিন আছে। ময়লার ভাগাড়। ভাগাড়কে পারফিউম-সেন্ট-সুগন্ধি মাখিয়ে সুগন্ধিযুক্ত করা যাবে না। একমাত্র উপায় হলো ময়লা-জঞ্জাল অপসারণ করতে হবে।

তিনি বলেন, দেশের অগ্রযাত্রা ব্যাহত করার জন্য নতুন করে জঙ্গিবাদের অবতারণা করা হয়েছে। এটি ইসলামি জঙ্গিবাদ, অন্য জঙ্গিবাদ নয়। ইসলাম ধর্মে যেটির কোনো স্থান নেই। ইসলাম শান্তির ধর্ম। ইসলামে পরিষ্কার বলা হয়েছে, একজন অমুসলিম সবচেয়ে বেশি নিরাপদ একজন মুসলিমের কাছে। একাত্তরের পঁচিশে মার্চ রাতে যে গণহত্যা শুরু হয়েছে সেই গণহত্যার ধারাবাহিকতায় আজও জঙ্গিরা যে হত্যা করছে এটিও কিন্তু গণহত্যা। সেই জায়গা থেকে আমাদের সম্মিলিত প্রয়াস দরকার, দুর্বার প্রতিরোধ গড়ে তোলা দরকার।       

অনুষ্ঠানে বক্তব্য দেন সংবর্ধনা কমিটির সদস্যসচিব ও চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট কমান্ডার মো. সাহাবউদ্দিন, মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, সাংবাদিক নিরুপম দাশগুপ্ত, এসআই আবুল কাশেম প্রমুখ। অতিথিরা ৭৬জন মুক্তিযোদ্ধা-পুলিশদের হাতে সম্মাননা স্মারক ও উপহারসামগ্রী তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭

এআর/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।