ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

টিআইসিতে শুক্রবার ‘নওকর শয়তান মালিক হয়রান’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
টিআইসিতে শুক্রবার ‘নওকর শয়তান মালিক হয়রান’ ‘নওকর শয়তান মালিক হয়রান’ এর একটি দৃশ্য

চট্টগ্রাম: ‘প্যান্তালোনে’র কন্যা ক্লেরিচের বাগদান অনুষ্ঠান। আড়ম্বরের মাঝে আগমন নওকর ত্রোফালদিনো’র, খবর এলো যে ফেদ্রিগো রাসপোনি এসে উপস্থিত যার সাথে আগে থেকেই বিয়ে ঠিক ক্লেরিচের। ওদিকে দ্বিগুণ ফায়দার লোভে ত্রোফালদিনো কবুল করে নেয় একই সাথে দুই মালিকের চাকরি। ত্রোফালদিনোর উদ্ভট মজার কাণ্ড-কারখানায় শুরু হয় তথ্য ও চরিত্রের ভ্রান্তি, সৃষ্টি হতে থাকে তুমুল হাস্যরসের।

চট্টগ্রামের অন্যতম সংস্কৃতি চর্চাকেন্দ্র ফেইম স্কুল অব ডান্স, ড্রামা অ্যান্ড মিউজিক-এর নাট্যকলা বিভাগ কমেদিয়া দেল আর্তের অনবদ্য শৈলীতে নাটকটি মঞ্চায়িত হবে নগরীর টিআইসি মিলনায়তনে শুক্রবার (৩১ মার্চ) সন্ধ্যা ৭টায়।

কার্লো গোলদোনির বিখ্যাত কমেডি দ্য সারভেন্ট অব টু মাস্টারস্ অবলম্বনে মঞ্চস্থ হতে যাচ্ছে ‘নওকর শয়তান মালিক হয়রান’।

হাসির এই নাটকটির এবার ১৬তম মঞ্চায়ন।

নাটকটির অনুবাদ ও নির্দেশনায় রয়েছেন ফেইম পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নাট্যকলা বিভাগের চেয়ারম্যান অসীম দাশ।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-যীশু দাশ, মুবিদুর সুজাত, পলি চৌধুরী ববি, হাসিবুল আলম, বাপ্পী সিকদার, রুমেল বড়ুয়া, আবির মন্ডল, কমল বড়ুয়া, প্রেম পাঠক, সানোয়ার সুমন, নিশিগন্ধা দাশগুপ্তা ও খাদিজাতুল রিশিকা।   এটি ফেইম নাট্যকলা বিভাগের ২১তম প্রযোজনা।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭

এসবি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।