ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কালুরঘাট সেতুর ইজারা দরপত্র বিজ্ঞপ্তি প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
কালুরঘাট সেতুর ইজারা দরপত্র বিজ্ঞপ্তি প্রত্যাহার

চট্টগ্রাম: কালুরঘাট সেতুর উপর দিয়ে চলাচলকারী যানবাহন থেকে টোল আদায়ে আহ্বান করা দরপত্র প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। উচ্চ আদালতের স্থগিতাদেশ দেওয়ায় দরপত্র বিজ্ঞপ্তি প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় প্রধান ভূ-সম্পত্তি বিভাগ।

জানা গেছে, ২০১৭-২০১৮ অর্থ বছরের জন্য কালুরঘাট সেতুর টোল আদায়ে ইজারাদার নিয়োগ দিতে গত ৮ মার্চ দৈনিক আজাদীতে দরপত্র আহ্বান করে রেলওয়ে। কিন্তু বর্তমান ইজারাদার ওই বিজ্ঞপ্তির কার্যকারিতার উপর স্থগিতাদেশ চেয়ে উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করে।

আদালত প্রকাশিত দরপত্রের কার্যকারিতার উপর স্থগিতাদেশ দেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিন স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, আদালত প্রকাশিত দরপত্রের কার্যকারীতার উপর স্থগিতাদেশ প্রদান করায় দরপত্র কার্যক্রম পরিচালনা আপাতত সম্ভব হচ্ছে না।

তাই বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট থেকে তা প্রত্যাহারের অনুরোধ করা হলো।

জানা গেছে, বর্তমানে এনএ এন্টারপ্রাইজ নামে একটি ইজারাদার প্রতিষ্ঠান কালুরঘাট সেতুর টোল আদায় করছে। ব্রিজটি দীর্ঘদিন ধরে ব্যবহার অনুপযোগী উল্লেখ করে যানবাহন চলাচল অর্ধেকে নেমে আসে বলে জানায় ওই প্রতিষ্ঠান।  ব্রিজটি মেরামতের অনুরোধ জানালেও রেলওয়ে কর্তৃপক্ষ ৯ মাস পর মেরামত শুরু হয়।

ইজারাদার প্রতিষ্ঠানের অভিযোগ, ব্রিজটি মেরামতের কারণে রাতে গাড়ি চলাচল বন্ধ থাকে। এসব ঘটনা উল্লেখ করে আরও এক বছর সময় বাড়ানোর আবেদন করে। কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ মেয়াদ বাড়ায়নি। ফলে উচ্চ আদালতে রিট আবেদন করে ইজারাদার প্রতিষ্ঠান।

বাংলাদেশ সময়: ২২৫৫ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।