ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জঙ্গি দম্পতি ফের ৫ দিনের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
জঙ্গি দম্পতি ফের ৫ দিনের রিমান্ডে জঙ্গি দম্পতি ৫ দিনের রিমান্ডে

চট্টগ্রাম: সীতাকুণ্ডে আটক জঙ্গি দম্পতি জসিম ও আরজিনাকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও হেফাজতে পেয়েছে পুলিশ।  সীতাকুণ্ড থানায় সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া মামলায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে পাঁচদিনের রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত।

প্রথম দফায় ১২ দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ শেষে তাদের মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে আদালতে হাজির করে সীতাকুণ্ড থানা পুলিশ।   এর মধ্যে সন্ত্রাস দমন আইনের মামলায় তাদের আবারও ১৫ দিনের রিমান্ডে চেয়ে আদালতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

শুনানি শেষে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে বাংলানিউজকে জানিয়েছেন জেলা পুলিশ পরিদর্শক (প্রসিকিউশন) এইচ এম মশিউর রহমান।

গত ১৭ মার্চ তাদের জিজ্ঞাসাবাদের জন্য দুটি পৃথক মামলায় ১২ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছিলেন আদালত।

১৫ মার্চ দুপুরে সীতাকুণ্ড পৌরসভার নামারবাজারে সাধন কুটির থেকে জঙ্গি দম্পতিকে গ্রেফতার করে পুলিশ।   তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ।  

ছায়ানীড় ভবনে ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ নামে ২০ ঘণ্টার অভিযানে ২১ জনকে বন্দিদশা থেকে উদ্ধার করা হয়। এছাড়া চার জঙ্গিসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়।  অভিযানে দুই পুলিশ সদস্য আহত হন।

পৃথক জঙ্গি আস্তানায় অভিযানের সময় পুলিশের উপর হামলা, বোমার বিস্ফোরণ ঘটিয়ে হতাহতের ঘটনা ঘটানো এবং অস্ত্র-বিস্ফোরক মজুদ রাখার জন্য চারটি মামলা হয়েছে।   এর মধ্যে দুটি সন্ত্রাস দমন আইনে এবং একটি অস্ত্র আইনে ও আরেকটি হত্যা মামলা।

প্রত্যেক মামলায় নামারবাজার থেকে গ্রেফতার হওয়া দম্পতি জহিরুল ইসলাম জসিম এবং তার স্ত্রী রাজিয়া সুলতানা আরজিনা এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭

আরডিজি/টিসি

জঙ্গি দম্পতি ১২ দিনের রিমান্ডে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।