ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মন্ত্রীদের কাছ থেকে ঘোষণা চান দুদক কমিশনার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
মন্ত্রীদের কাছ থেকে ঘোষণা চান দুদক কমিশনার সভায় বক্তব্য রাখছেন দুদক কমিশনার ড.নাসিরউদ্দিন আহমেদ। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মন্ত্রণালয়গুলোকে দুর্নীতিমুক্ত ঘোষণার জন্য মন্ত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড.নাসিরউদ্দিন আহমেদ।

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার (২৮ মার্চ) চট্টগ্রাম সার্কিট হাউজে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই আহ্বান জানান।

দুদক কমিশনার বলেন, আমি মন্ত্রীদের দৃষ্টি আকর্ষণ করব।

  আপনারা উপর থেকে ঘোষণা দেন যে, আপনাদের মন্ত্রণালয়ে কোন দুর্নীতি হবে না।   তাহলে এর একটা প্রভাব পড়বে।
  মন্ত্রণালয় দুর্নীতিমুক্ত হবে।

‘উপরের নেতৃত্ব ঠিক থাকলে নিচের দিকেও দুর্নীতি-অনিয়ম বন্ধ হতে বাধ্য। ইমাম সাহেব ঠিক থাকলে মুসল্লিরা অবশ্যই ঠিক থাকবে। ’

তিনি বলেন, কোচিং বাণিজ্যের কথা আসে। ভর্তি বাণিজ্যের কথা শুনি।   খুব দু:খ হয়। এই পর্যন্ত ৪৫টি গণশুনানিতে আমি অংশ নিয়েছি।   মানুষের চোখের পানি দেখেছি।   আল্লাহর কাছে কি জবাব দেবেন ?

‘উপরদিক থেকে ধরব যাতে নিচের দিকে একটা ম্যাসেজ যায়।   যতবড় অন্যায়কারীই হোক, যে-ই হোন, দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্স থাকবে। ’ বলেন দুদক কমিশনার

সভায় আরও বক্তব্য রাখেন সিএমপি কমিশনার মো.ইকবাল বাহার, চট্টগ্রামের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সরওয়ার জাহান, জেলা প্রশাসক মো.সামশুল আরেফিন এবং দুদকের বিভাগীয় উপ পরিচালক আবু সাঈদ।

এদিকে চট্টগ্রামের একাধিক সরকারি অফিসে ঝটিকা অভিযানের পরিকল্পনাও আছে দুদক কমিশনারের।    

এছাড়া মঙ্গলবার বিকেলে তিনি চট্টগ্রাম কাস্টমস হাউজে কাস্টমস কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। রাতে তিনি চট্টগ্রাম অবস্থান করবেন।   পরদিন জিমনেশিয়ামে সাব রেজিস্ট্রি এবং বিদ্যুৎ বিভাগের ব্যাপারে একটি গণশুনানিতে যোগ দেয়ার কথা রয়েছে দুদক কমিশনারের।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।