ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ত্রিপুরায় আন্তর্জাতিক আলোকচিত্র কার্নিভাল শুরু ৫ এপ্রিল

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
ত্রিপুরায় আন্তর্জাতিক আলোকচিত্র কার্নিভাল শুরু ৫ এপ্রিল ত্রিপুরায় আন্তর্জাতিক আলোকচিত্র কার্নিভাল শুরু ৫ এপ্রিল

চট্টগ‌্রাম: ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় আগামী ৫ এপ্রিল থেকে শুরু হচ্ছে চার দিনব্যাপী ডায়মন্ড সিমেন্ট-পোর্ট্রেট আন্তর্জাতিক আলোকচিত্র কার্নিভাল। আলোকচিত্র বিষয়ক জার্নাল ‘পোর্ট্রেট’ আগরতলা প্রেসক্লাবের সহযোগিতায় এই উৎসবের আয়োজন করেছে। উৎসব চলবে ৮ ‍এপ্রিল পর্যন্ত।

বাংলাদেশ ও ত্রিপুরার আলোকচিত্রী শিল্পীদের ছবির প্রদর্শনী, কর্মশালা, আলোকচিত্র বিষয়ক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে এই উৎসবে।

আগরতলার সিটি হল গ্যালারিতে উৎসবের উদ্বোধন করবেন ত্রিপুরার মূখ্যমন্ত্রী মানিক সরকার।

এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ত্রিপুরার তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ভানু রঞ্জন সাহা, আগরতলার মেয়র ড. প্রফুল্ল রঞ্জন সিনহাসহ রাজ্যের গণ্যমাণ্য ব্যক্তিত্বরা।

চট্টগ্রামসহ বাংলাদেশ থেকে আলোকচিত্রী, সিনিয়র সাংবাদিকসহ প্রায় ৫৫ জনের প্রতিনিধি দল উৎসবে অংশগ্রহণ করছে।

এ উপলক্ষে সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে উৎসবের লোগোর মোড়ক উম্মোচন করেন স্পন্সর প্রতিষ্ঠান ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক বিশিষ্ট শিল্পপতি লায়ন হাকিম আলী এবং চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার। এসময় উৎসবের প্রধান সমন্বয়ক এজাজ মাহমুদ, পোর্ট্রেট সম্পাদক রূপম চক্রবর্তী, সমন্বয়ক সাইফ আজাদ উপস্থিত ছিলেন।

লায়ন হাকিম আলী এই যৌথ আন্তর্জাতিক আায়োজনের মাধ্যমে দুই দেশের আলোকচিত্রী শিল্পীদের শৈল্পিকভাব ও অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি মানুষের ভ্রাতৃত্ব, সৌহার্দ্যবোধের তথা সর্ম্পকের নতুন দিগন্ত উম্মোচন করবে বলে প্রত্যাশা করেছেন।

প্রেসক্লাব সভাপতি দু’দেশের মানুষের অবিরাম ভালোবাসা ও আলোকচিত্রীদের বন্ধুত্বের মাধ্যমে এই আয়োজন সফল হবে বলে প্রত্যাশা করেন।

২০১১ সাল থেকে পোর্ট্রেট দেশে এই আলোকচিত্র উৎসবের আয়োজন করে আসছে। এবার আন্তর্জাতিক রূপ পেল এই উৎসব।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭

আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।