ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীনতা দিবসে চারশ’ সুবিধাবঞ্চিত মানুষের চিকিৎসাসেবা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
স্বাধীনতা দিবসে চারশ’ সুবিধাবঞ্চিত মানুষের চিকিৎসাসেবা প্রধান অতিথির বক্তব্য দেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন

চট্টগ্রাম: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চাক্তাই মহল্লা ও সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে সুবিধাবঞ্চিতদের ফ্রি চিকিৎসা দেওয়া হয়েছে। রোববার (২৬ মার্চ) চাক্তাই মোহসেনা হাশেম প্রি-ক্যাডেট হাইস্কুল প্রাঙ্গণে চার শতাধিক সুবিধাবঞ্চিত মানুষকে চিকিৎসাসেবা দেওয়া হয়। এ সময় শতাধিক শিশুর খতনাও করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিক্ষাবিদ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম-জেলা জজ মাহবুবুর রহমান, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলী আক্কাস, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বৈশাখী টিভির ব্যুারো প্রধান মহসিন চৌধুরী, চবি কম্পিউটার সায়েন্স বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. অছিউর রহমান, সাবেক কাউন্সিলর মুহাম্মদ জামাল হোসেন, স্থানীয় আওয়ামী লীগ নেতা নুরুল আমিন শান্তি, ব্যবসায়ী নেতা আজিজুল হক, মহল্লা কমিটির  সভাপতি জসিম উদ্দিন মিন্টু, আবদুস সাত্তার, মো. নাসির উদ্দিন, ফেরদৌস ওয়াহিদ, নুর আলী সওদাগর, বেলাল উদ্দিন প্রমুখ।

দুস্থদের চিকিৎসাসেবা দেন মেডিসিন ও পুষ্টি বিশেষজ্ঞ ডা. শেখ শফিউল আজম, মানসিক বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ মোস্তফা, চর্ম ও যৌনরোগ বিশেষজ্ঞ ডা. মো. আবুল কাশেম চৌধুরী, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মোস্তাফিজুর রহমান, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ সালাহউদ্দিন, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহানেওয়াজ সিরাজ মামুন, ডা. মোহাম্মদ আইয়ুব, মেডিসিন বিশেষজ্ঞ ডা. ওসমান গণি, ডা. ফারুক হোসেন, ডা. মোহাম্মদ সোহেল রানা, দন্তরোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ হাসান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অনুপম সেন বলেন, সুবিধাবঞ্চিত মানুষের মৌলিক অধিকারগুলো প্রতিষ্ঠা করতে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

তাদের মৌলিক অধিকারগুলো নিশ্চিত করতে দেশের জনগণ এবং বিভিন্ন স্তরের শ্রেণি ও পেশার মানুষকে উদ্যোগ নিতে হবে। মহল্লা ও সমাজ উন্নয়ন কমিটি যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসনীয়। এ ধরনের উদ্যোগের মাধ্যমেই স্বাধীনতার মূল লক্ষ্য বাস্তবায়ন হবে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।