ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মিতু হত্যা

অস্ত্র মামলায় বাদির জবানবন্দি ও জেরা শেষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
অস্ত্র মামলায় বাদির জবানবন্দি ও জেরা শেষ

চট্টগ্রাম: সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম ওরফে মিতু হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারের মামলায় বাদির সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। সোমবার (২৭ মার্চ) বাদির অসমাপ্ত জবানবন্দি গ্রহণের পর নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) মো.কামরুজ্জামানকে জেরা করেন আসামির আইনজীবীরা। 

বাদির সাক্ষ্যগ্রহণ শেষ হওয়ার পর চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর ২ মে পর্যন্ত মামলার কার্যক্রম মূলতবি করেছেন বলে জানিয়েছেন মহানগর পিপি মো.ফখরুদ্দিন চৌধুরী।

এর আগে গত ১৮ জানুয়ারি বাদি এডিসি কামরুজ্জামানের আংশিক সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়।

এদিকে মামলা দায়েরের সময় মামলার দুই আসামি এহতেশামুল হক ভোলা ও রিকশাচালক মনির হোসেনকে আদালতে হাজির করা হয়।

আসামি ভোলার পক্ষে জামিনের আবেদন করা হয়।

  শুনানির পর আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন বলেও জানিয়েছেন মহানগর পিপি ফখরুদ্দিন।

গত বছরের ২২ নভেম্বর মামলার দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছিলেন আদালত।    

তাদের বিরুদ্ধে নগরীর বাকলিয়া থানায় দায়ের হওয়া অস্ত্র আইনের এই মামলাটির অভিযোগপত্র গত বছরের ২৮ জুলাই আদালতে দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা এস আই মহিম উদ্দিন।  

অভিযোগপত্রে হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র সরবরাহকারী এহতেশামুল হক ভোলা ও রিকশাচালক মনির হোসেনকে আসামি করা হয়।   গত বছরের ২৭ জুন ভোলা এবং পরদিন মনির গ্রেফতার হয়েছিল।   মনিরের জিম্মা থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছিল।

গত ৫ জুন নগরীর জিইসি মোড় এলাকায় গুলি ও ছুরিকাঘাতে নিহত হন মাহমুদা খানম মিতু। এ ঘটনায় মিতুর স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার অজ্ঞাতপরিচয় তিন ব্যক্তির বিরুদ্ধে পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন।  

হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধারের ঘটনায় ভোলা ও রিকশাচালক মনির হোসেনকে আসামি করে বাকলিয়া থানায় অস্ত্র আইনে আরেকটি মামলা করেছিল পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad