ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আলাওল হত্যায় জড়িতরা গ্রেফতার না হওয়ায় ক্ষুব্ধ চবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
আলাওল হত্যায় জড়িতরা গ্রেফতার না হওয়ায় ক্ষুব্ধ চবি আলাওল হত্যার প‌্রতিবাদে চবিতে মানববন্ধন। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী আলাউদ্দিন আলাওল হত্যার প‌্রতিবাদে ক্যাম্পাসে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। হত্যাকাণ্ডের চারদিন পার হয়ে গেলেও এ ঘটনায় কেউ গ‌্রেফতার না হওয়ায় ক্ষোভ প‌্রকাশ করেছেন তারা।

সোমবার (২৭ মার্চ) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শত শত সাধারণ শিক্ষার্থী।

সংক্ষিপ্ত বক্তব্যে বাংলা বিভাগের সভাপতি মুহীবুল আজিজ বলেন, বাংলা বিভাগে আলাওলের বিরুদ্ধে কোনো অভিযোগ ছিল না। খুবই নম্র ও ভদ্র ছেলে ছিল সে।

তার মতো একজন মেধাবী ছাত্রকে এভাবে খুন হতে হলো, যা কোনোভাবেই কাম্য নয়।  প‌্রশাসনের কাছে আলাওল হত্যায় জড়িতদের দ্রুত গ‌্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

আলাওলের সহপাঠী সাদেক হোসাইন বলেন, এমন এক বন্ধুকে হারিয়ে আমরা এখন সম্পূর্ণ শোকে মুহ্যমান। যত দ্রুত সম্ভব এই হত্যাকাণ্ডের বিচার চাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ, সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ ফখরুল ইসলাম, ড. প‌্রকাশ দাশ গুপ্ত, লোকমান কবির, আলাওলের সহপাঠী সামিয়া খানম তানিয়া, শেফায়েত উল্লাহ, মো. আরমানসহ প‌্রমুখ।

এর আগে ২২ মার্চ (বুধবার) রাত দেড়টার দিকে নগরীর বায়েজিদ বোস্তামী থানার পশ্চিম শহীদনগর এলাকার বাসার টয়লেট থেকে হাত-পা বাঁধা অবস্থায় আলাওলের মরদেহ উদ্ধার করা হয়। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছিল পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭

জেইউ/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।