ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সড়ক বন্ধ করে দিল ইউএসটিসির শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭
সড়ক বন্ধ করে দিল ইউএসটিসির শিক্ষার্থীরা সড়ক বন্ধ করে দিল ইউএসটিসির শিক্ষার্থীরা। ছবি: সোহেল সরওয়ার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা খুলশীর জাকির হোসেন সড়ক বন্ধ করে দিয়েছে।

সোমবার (২৭ মার্চ) বেলা সোয়া ১১টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়কের ওপর বসে স্লোগান দিতে থাকেন। এর ফলে দু’পাশে শত শত গাড়ি আটকা পড়ে, সৃষ্টি হয় তীব্র যানজট।

সড়ক বন্ধ করে দিল ইউএসটিসির শিক্ষার্থীরা

খুলশী থানার এসআই মুকুল মিয়া বাংলানিউজকে জানান, ইউএসটিসির আন্দোলনরত শিক্ষার্থীরা সড়কের একপাশ দখল করে মিছিল-স্লোগান দিতে থাকেন। পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আমরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি।

ইউএসটিসির একজন ছাত্রী বাংলানিউজকে জানান, ইউএসটিসি কর্তৃপক্ষ পাঁচ শিক্ষাবর্ষে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করায় বিএমডিসি নিবন্ধন জটিলতার সৃষ্টি হয়। সর্বশেষ স্বাস্থ্য মন্ত্রণালয় ১০ কোটি টাকা জরিমানা ধার্য করে ১ মাসের সময় বেঁধে দিয়েছিল কোষাগারে জমা দেওয়ার। ইউএসটিসি কর্তৃপক্ষ জরিমানা আদায়ের আশ্বাস দিলেও শেষপর্যন্ত জমা দেয়নি। এর ফলে শিক্ষার্থীদের আস্থা নষ্ট হয়েছে। মেডিকেল ফ্যাকাল্টি ও হাসপাতাল বন্ধ করে দেওয়া হয়েছিল আগেই। এবার ইউএসটিসির বিবিএ, এমবিএ, ইংরেজিসহ সব বিভাগে তালা ঝুলিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৭

এআর/আইএসএ/টিসি

**‘ইউএসটিসির সব বিভাগে তালা পড়বে সোমবার’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।