ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘মাইজভাণ্ডারী দর্শনই মুক্তির মূলমন্ত্র’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
‘মাইজভাণ্ডারী দর্শনই মুক্তির মূলমন্ত্র’ ‘মাইজভাণ্ডারী দর্শন’ শীর্ষক আলোচনা সভার অতিথিদের সঙ্গে মেধাবী শিক্ষার্থীরা

চট্টগ্রাম: অসাম্প্রদায়িক চেতনায় মাইজভাণ্ডারী দর্শনই মুক্তির মূলমন্ত্র বলে মন্তব্য করেছেন ‘মাইজভাণ্ডারী দর্শন’ শীর্ষক আলোচনা সভার বক্তারা।  

শনিবার (২৫ মার্চ) মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ হারুয়ালছড়ি শাখা আয়োজিত আলোচনা সভা কমিটির প্রধান কার্যালয় শোকর-এ-মওলা মনজিলে অনুষ্ঠিত হয়।

হুমায়ুন রশিদের সঞ্চালনায় এবং হারুয়ালছড়ি শাখার সভাপতি মোহাম্মদ শাহেদ আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান ড. আব্দুল মান্নান চৌধুরী।

প্রধান আলোচক ছিলেন আল্লামা শায়েস্তা খান আল-আযহারী। বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ আবু মোহাম্মদ, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মাকসুদুর রহমান হাসনু, বাহরাইন কমিটির সভাপতি এনামুল হুদা, সৈয়দ আদিল মাহবুব আকবরি, সৈয়দ জাবের সরোয়ার, লায়ন বরুণ কুমার আচার্য বলাই প্রমুখ।

প্রধান অতিথি মাইজভাণ্ডারী দর্শনের সার্বজনীনতা ও বর্তমান পেক্ষাপটে এর গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

মোহাম্মদ শাহেদ আলী চৌধুরী বলেন, মাইজভাণ্ডারী ঘরনার যুগশ্রেষ্ঠ অলি বিশ্বঅলি শাহানশাহ হজরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারীর (ক.) স্থলাভিষিক্ত রাহবারে আলম সৈয়দ মুহাম্মদ হাসান মাইজভাণ্ডারীর (ম.) আদর্শ অনুসরণ ও আনুগত্যের মাধ্যই ইহলৌকিক ও পরলৌকিক শান্তি নিহিত।

আল্লামা শায়েস্তা খান আযহারী মহান স্বাধীনতাযুদ্ধের শহীদদের আত্মার মাগফেরাত এবং বিশ্বশান্তি কামনা করে মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন।

অনুষ্ঠানে গরিব, মেধাবী এতিম ও দৃষ্টি প্রতিবন্ধীদের এককালীন অনুদান দেওয়া হয় এবং জ্যোতি ফোরাম আয়োজিত মেধা প্রতিযোগিতায় উত্তীর্ণদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সভায় উপস্থিত ছিলেন মো. সজীবুল হাসন চৌধুরী, মো. সাজীদুল হাসান চৌধুরী, আবু শাহাদাৎ মো. সায়েম, জ্যোতি ফোরাম এবং মাইজভাণ্ডারী গাউছিয়া হক কমিটির সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।