ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘নামাজ পড়ি না, জঙ্গি হয়েছি বেহেশতে যেতে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
‘নামাজ পড়ি না, জঙ্গি হয়েছি বেহেশতে যেতে’ মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান। ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

চট্টগ্রাম: পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহা. শফিকুল ইসলাম বলেছেন, ‘সীতাকুণ্ডে জঙ্গিবিরোধী সফল অভিযানের কয়েকদিন আগে আমরা তিন জঙ্গিকে ধরেছিলাম। তাদের আমি জিগ্যেস করি ‘‘নামাজ পড়? উত্তরে তারা বলে না।’’ গত বছর রমজানে রোজা রেখেছিলে, তার-ও উত্তর দিল না। এরপর তাদের প্রশ্ন করি, ‘জঙ্গি হয়েছো কেনো?’ তারা আমাকে উত্তর দেয়, ‘‘পুলিশ মেরে বেহেশতে যেতে।’’

স্বাধীনতা দিবস উপলক্ষে রোববার (২৬ মার্চ) দুপুরে জেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও নগর মুক্তিযোদ্ধা সংসদের আওতাধীন মোট ১৩৭ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়া হয়।

জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার রুহুল আমিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা কমান্ডার সাহাব উদ্দিন ও মুক্তিযোদ্ধা সংসদ নগর কমান্ডার মোজাফফর আহমদ।

মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান।  ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার আগামি প্রজন্মকে মুক্তিযোদ্ধের শিক্ষায় শিক্ষিত করার জন্য মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানান। এর ফলেই দেশ জঙ্গিমুক্ত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের দেশে গণহত্যা চালিয়েছিল। এই বছরের একইদিন পাকিস্তানের পেতাত্মরা সিলেটে গণহত্যা চালিয়ে দুজন পুলিশ কর্মকর্তা, দুজন ছাত্রনেতা ও দুজন সাধারণ মানুষকে হত্যা করেছে। তাদের থেকে আমাদের প্রিয় মাতৃভূমিকে রক্ষা করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, আজ ১৬ কোটি মানুষ থাকার পরেও আমরা এ দেশে রাজাকার দেখি। যারা আমাদের সন্তানদের ব্রেইন ওয়াশ করে বিপথে পরিচালিত করছে। এই নর্দমার কিটদের যদি থামাতে না পারি তাহলে আমাদের জন্য ভবিষ্যত ভালো হবে না। মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান।  ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার সাহাব উদ্দিন মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা দেওয়া জেলা প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও মুক্তিযোদ্ধাদের পাশে থাকার জন্য অনুরোধ করেন।

আলোচনা সভা শেষে মুক্তিযোদ্ধাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়। এর আগে অনুষ্ঠানের শুরুতেই তাদের হাতে ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।