ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্তর্জাতিক মানের হার্টের চিকিৎসা এখন চট্টগ্রামে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭
আন্তর্জাতিক মানের হার্টের চিকিৎসা এখন চট্টগ্রামে আন্তর্জাতিক মানের হার্টের চিকিৎসা এখন চট্টগ্রামে, ছবি:সংগৃহিত

চট্টগ্রাম: ইন্ডিয়ার প্রখ্যাত কার্ডিয়াক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ফরটিস এসকর্টস হার্ট ইন্সটিটিউটের সহযোগিতায় চট্টগ্রামে কার্ডিয়াক হাসপাতাল চালু করেছে এএফসি হেলথ লিমিটেড। খুলনার পর এএফসি হেলথ ফরটিস হার্ট ইন্সটিটিউট চট্টগ্রাম হচ্ছে এএফসি হেলথ এর দ্বিতীয় হাসপাতাল উদ্যোগ।

শুক্রবার নগরীর ও আর নিজাম রোডে অবস্থিত এ হাসপাতালের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর ইকোনমিক অ্যাফেয়ারস অ্যাডভাইজার ড. মশিউর রহমান ও ফরটিস এসকর্টস হার্ট ইন্সটিটিউট ইন্ডিয়ার চেয়ারম্যান ডা. অশোক শেঠ।

হার্টের যে কোন সমস্যায় এই হাসপাতালটি চট্টগ্রাম ও আশেপাশের জেলার হৃদরোগীদের জন্য ওয়ান-স্টপ সেবা কেন্দ্র হিসেবে কাজ করবে।

বিশ্বমানের কার্ডিওলজিস্ট এবং কার্ডিয়াক সার্জনদের সমন্বয়ে এই হাসপাতালটি দ্রুত হার্টের রোগ সনাক্তকরণ এবং সে অনুযায়ী মেডিক্যাল বা সারজিক্যাল চিকিৎসা সেবা প্রদান করবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

চট্টগ্রামবাসীর সকল হার্ট রিলেটেড মেডিক্যাল এবং সার্জিক্যাল সেবার প্রয়োজনে শেভরন ল্যাবরেটরিজ এর লেভেল-৮ থেকে ১০ পর্যন্ত অবস্থিত ৫২ বেডের হাসপাতালে ২টি অত্যাধুনিক ক্যাথ ল্যাব, চট্টগ্রামের প্রথম মডুলার অপারেশন থিয়েটার ছাড়াও আন্তর্জাতিক মানের ইমার্জেন্সি সেবাকেন্দ্র, সিসিইউ, আইসিসিইউ এবং ডায়ালাইসিস সেন্টারে সপ্তাহের ৭ দিন ২৪ ঘণ্টা সেবা দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ফরটিস এসকর্টস ইন্ডিয়ার চেয়ারম্যান ডা. অশোক শেঠ জানান, এই হাসাপাতালে দিল্লীর সকল প্রোটকল ফলো করা হবে এবং দিল্লীর মানের সেবা নিশ্চিত করা হবে।

বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, হাসপাতালের সেবার মানের উৎকর্ষ বাড়াতে নিয়মিত নতুন নতুন টেকনোলজি এবং চিকিৎসা পদ্ধতি বিনিময় হবে।

ডা. মশিউর রহমান এএফসি হেলথ লিমিটেড এবং ফরটিস এসকর্টস হার্ট ইন্সটিটিউট ইন্ডিয়াকে ধন্যবাদ জানিয়ে বলেন, হার্টের চিকিৎসার জন্য এখন থেকে চট্টগ্রামবাসীকে আর দেশের বাইরে যেতে হবেনা।

এএফসি হেলথ লিমিটেড পরিচালক জেশন বাজাজ বলেন, এই সেন্টারটি প্রচলিত ধারনার বাইরে গিয়ে সেবা প্রদান করবে যা দেশব্যাপী উদাহরণ সৃষ্টি করবে।

এএফসি হেলথ লিমিটেড’র চেয়ারম্যান মোস্তফা কামাল হাসপাতালের বিভিন্ন দিক ও সেবা তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ভারতীয় হাইকমিশনের সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার, ফরটিস এসকর্টস দিল্লীর জোনাল ডিরেক্টর ডা. সোমেশ মিত্তাল, চট্টগ্রামের গণ্যমান্য ব্যাক্তিবর্গ, এএফসি  হেলথ’র কনসালটেন্ট, সিনিয়র ম্যানেজমেন্ট, ডাক্তার এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।   

বাংলাদেশ সময়: ১২১৭ঘণ্টা, মার্চ ২৬, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।