ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাতে ফুল দিতে বাধা, নোমানের মনে কষ্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
রাতে ফুল দিতে বাধা, নোমানের মনে কষ্ট

চট্টগ্রাম: স্বাধীনতা দিবস উপলক্ষে রাত ১২টায় শহীদ মিনারে ফুল দেয়ার কর্মসূচি নেয়ার পর পুলিশের কাছ থেকে বাধা এসেছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় সহ সভাপতি আবদুল্লাহ আল নোমান।

পুলিশের এই ভূমিকায় মনে কষ্ট পেয়েছেন বলেও জানিয়েছেন একসময়ের বামপন্থী এই মুক্তিযোদ্ধা।

শনিবার রাত ১২টায় শহীদ মিনারে ফুল দেয়ার কর্মসূচি নিয়ে এর প্রস্তুতি নিয়েছিলেন আবদুল্লাহ আল নোমান এবং তার অনুসারীরা।

  পুলিশের সঙ্গে যোগাযোগ করলে তারা রোববার ভোর হওয়ার আগে কাউকে শহীদ মিনারে ফুল দিতে দেয়া হবে না বলে নোমানকে জানান।

এরপর রাতে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেন, প্রতি বছরের মতো এবারও স্বাধীনতা দিবসের রাতে ফুল দেয়ার কর্মসূচি ঠিক করেছিলাম।

  কিন্তু পুলিশ বলছে তারা রাতে ফুল দিতে দেবে না।   বিষয়টি দু:খজনক।   আমরা আমাদের সব কর্মসূচি বাতিল করেছি।   তবে একজন মুক্তিযোদ্ধা হিসেবে মনে কষ্ট পেয়েছি।

নোমানের অভিযোগের বিষয়ে জানতে চাইলে সিএমপি কমিশনার ইকবাল বাহার বাংলানিউজকে বলেন, সরকারিভাবে সিদ্ধান্ত হয়েছে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জানানোর আগে সারাদেশে কেউ শহীদ মিনারে ফুল দিতে পারবেন না।   এখন নোমান সাহেব যদি এটা বুঝেও না বুঝেন, তিনি যদি জ্ঞানপাপী হন তো, পুলিশের কিছু করার নেই।  

‘বিষয়টা যদি এমন হত যে সবাইকে রাতে ফুল দিতে দিচ্ছি, শুধুমাত্র নোমান সাহেবকে দিচ্ছি না তাহলে অভিযোগের একটা ভিত্তি থাকত। ’ বলেন সিএমপি কমিশনার

বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।